হেফাজতের নতুন কমিটি ঘোষণা সোমবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০২১, ১৯:৪৮

কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম আগামীকাল সোমবার নতুন কমিটি ঘোষণা করবে। এদিন বেলা ১১টার দিকে রাজধানীর খিলগাঁও চৌরাস্তায় মাখজানুল উলুম মাদ্রাসায় এক সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করা হবে।

রবিবার হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় সদস্য মাওলানা রাশেদ বিন নূরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতায় আন্দোলনের ডাক দেয় হেফাজতে ইসলাম। হরতালসহ সংগঠনটির আহুত কর্মসূচি পালনকালে সারাদেশে ব্যাপক তাণ্ডব ও সহিংসতার ঘটনা ঘটে। এতে হেফাজতের বেশ কয়েকজন কর্মী মারা যায়। এসব ঘটনায় দায়ের করা মামলায় হেফাজতের অর্ধশতাধিক নেতা গ্রেপ্তার হন।

প্রচণ্ড চাপের মুখে থাকা কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠনটির আমির মাওলানা জুনাইদ বাবুনগরী গত ২৫ মার্চ রাতে কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। তবে কয়েক ঘণ্টার মধ্যে হেফাজতের পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটির ঘোষণা করা হয়।

বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরীকেই এই কমিটির প্রধান করা হয়। আগের কমিটির মহাসচিব নুরুল ইসলাম জেহাদীকে আহ্বায়ক কমিটির মহাসচিব আর সিনিয়র নামেবে আমির মুহিব্বুল্লাহ বাবুনগরীকে করা হয় প্রধান উপদেষ্টা। সদস্য করা হয়েছে আল্লামা সালাহউদ্দীন নানুপুরী ও মিজানুর রহমানকে (পীরসাহেব দেওনা)।

হেফাজতে ইসলাম সূত্র জানায়, বিলুপ্ত কমিটির আমির ও মহাসচিবই থাকছেন নতুন কমিটির নেতৃত্বে। তবে এবারের কমিটিতে রাজনৈতিক দলগুলোর প্রভাব থাকছে না। এছাড়া গ্রেপ্তার নেতাদের কেউই থাকছেন না নতুন কমিটিতে।

(ঢাকাটাইমস/০৬ জুন/এআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :