তুষ্টির জন্য রুমমেট রাফির কান্না!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জুন ২০২১, ২০:১৯ | প্রকাশিত : ০৬ জুন ২০২১, ২০:০০

অনেক বড় স্বপ্ন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন সদ্য প্রয়াত ইসরাত জাহান তুষ্টি। ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তুষ্টির অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা বিশ্ববিদ্যালয়ে। তার শোকে মুহ্যমান গ্রামের বাড়ি নেত্রকোণায় তার স্বজন ও এলাকার সর্বস্তরের মানুষ। তবে সবার শোক ও কষ্টকে ছাপিয়ে গেছে তুষ্টির রুমমেট বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী রাহনুমা তাবাস্সুম রাফির কান্না। রাফি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী।

তুষ্টির কফিনবাহী অ্যাম্বুলেন্স ধরে রাফির কান্নায় আবেগ আপ্লুত হয়ে পড়েন আশপাশের সবাই। অ্যাম্বুলেন্স যখন নেত্রকোণার উদ্দেশে যাত্রা শুরু করে, তখন যেন কোনোভাবে ধরে রাখা যাচ্ছিল না রাফিকে।

করোনার কারণে বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ থাকায় তুষ্টি আর রাফি আজিমপুর এলাকায় সরকারি কোয়ার্টারে সাবলেট থাকতেন। প্রতিদিনের মতো শনিবার দিবাগত রাতেও দুজন ঘুমিয়ে পড়েছিলেন। কিন্তু কোনো এক সময় বাথরুমে যাওয়ার পর সেখানেই মারা যায় তুষ্টি। ঘুম ভেঙে পাশে রুমমেটকে না পেয়ে বাথরুমের দরজা বন্ধ দেখে ৯৯৯ এ ফোন করেন রাফি।

পরে ফায়ার সার্ভিসের সদস্যরা দরজা ভেঙে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু ততক্ষণে পরপারে পারি দিয়েছেন এই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী।

জানা যায়, তুষ্টি স্থানীয় ধর্মরায় রামধন সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে বৃত্তিসহ পঞ্চম শ্রেণিতে উত্তীর্ণ হন। পরে স্থানীয় ধর্মরায় রামধন উচ্চবিদ্যালয় থেকে অষ্টম শ্রেণি এবং ২০১৬ সালে জিপিএ-৪.৯৮ পেয়ে এসএসসি উত্তীর্ণ হয়। ২০১৮ সালে পার্শ্ববর্তী মদন উপজেলার জুবায়েদা রহমান মহিলা কলেজ থেকে জিপিএ-৪.৬৭ পেয়ে এইচএসসিতে উত্তীর্ণ হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে ভর্তি হন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা এরশাদ হোসেন ঢাকাটাইমসকে বলেন, ‘সকাল সোয়া সাতটার দিকে সরকারি কোয়ার্টারের ১৮/২ নম্বর আট তলা ভবনের নিচতলার বাথরুমের দরজা ভেঙে তুষ্টির লাশ উদ্ধার করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

(ঢাকাটাইমস/০৬জুন/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :