চাঁদপুরে কিশোর গ্যাং সন্দেহে ৪০ জন আটক

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুন ২০২১, ১৩:২৬ | প্রকাশিত : ০৭ জুন ২০২১, ১২:৫৬

সম্প্রতি চাঁদপুর শহর ও শহরতলীতে কিশোরদের বিভিন্ন অপরাধ বেড়েই চলছে। এ অপরাধ প্রতিহত করতে চাঁদপুর মডেল থানা পুলিশ শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাং সন্দেহে ৪০ জনকে আটক করেছে।

রবিবার বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত এ বিশেষ সাড়াশি অভিযান চালায় পুলিশ। অভিযানে নেতৃত্বে দেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ চাঁদপুর।

সম্প্রতি চাঁদপুর শহরতলীর ঢালীর ঘাট এলাকায় কিশোর গ্যাং সদস্যদের হামলায় এক যুবক গুরুতর আহত হয় এবং ঘটনার পরে থানায় মামলাও হয়। এছাড়া গত ৩ জুন প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় যৌন নিপীড়ন, মারধর, টাকা, মোবাইল ছিনতাই ও অপহরণের চেষ্টার ঘটনায় কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য অনিমেক দাসের বিরুদ্ধে একটি মামলা করেন এক স্কুলছাত্রীর মা।

স্কুলছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় চাঁদপুর সদর সার্কেল স্নিগ্ধা সরকারের নির্দেশে মডেল থানা পুলিশ অভিযুক্ত অনিমেক দাসকে গ্রেপ্তার করতে শহরের কুমিল্লা রোড শ্রাবণী ভিলা নিউ লাইফ ডায়াগনস্টিক সেন্টারের ভবনের চতুর্থ তলার বাসায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মামলার প্রধান এ আসামি বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে যায়।

মামলা সূত্রে জানা গেছে, প্রফেসর পাড়া ডাক্তার সীমা হাসানের বাসার সামনে অনিমেক দাস ওই স্কুল শিক্ষার্থীকে যৌন নিপীড়ণ করে ব্যাগ থেকে মোবাইল কেড়ে নিয়ে ভেঙে ফেলে ও সঙ্গে থাকা প্রায় তিন হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় স্কুল শিক্ষার্থীর ডাক চিৎকারে স্থানীয়রা দৌড়ে আসে। এসময় অনিমিক দাস (২১) ও তার সহযোগী ঘোষপাড়ার তারেক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

ঘটনাটি ঘটে যাওয়ার পরও স্কুলছাত্রীর মাকে ফোন করে অনিমেষ দাস পুনরায় হুমকি-ধমকি ও জানে মেরে ফেলার হুঁমকি দেয়। বিষয়টি পুলিশের নজরে পড়লে অপরাধ ধমনে আইনশৃঙ্খলা রক্ষাকল্পে অভিযান চালাতে বিশেষ ভূমিকা নেন।

ওসি আব্দুর রশিদ বলেন, শহরের গাছতলা ব্রিজ, আঞ্চলিক পাসপোর্ট অফিস এলাকা, প্রেসক্লাব ঘাট, মুখার্জি ঘাটসহ শহরের বিভিন্ন স্থানে বিশেষ অভিযান চালানো হয়। এসময় কিশোর গ্যাং সন্দেহে ৪০ জন বিভিন্ন বয়সের কিশোর যুবককে আটক করা হয়। তবে আটক কিশোরদের মধ্যে বেশ কয়েকজনকে অভিভাবক ডেকে মুচলেকা দিয়ে পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়। বাকিদের বিরুদ্ধে থানায় পূর্ব থেকে বিভিন্ন অপরাধে মামলা ও অভিযোগ থাকায় আটক রাখা হয়েছে। সোমবার তাদের বিষয়ে আরো খোঁজ নিয়ে আদালতে সোপর্দ করা হবে। এ ধরনের কিশোর গ্যাং ধমনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ওসি।

(ঢাকাটাইমস/৭জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :