২ রানের নাটকীয় জয় পেল ব্রাদার্স

প্রকাশ | ০৭ জুন ২০২১, ১৩:৩০

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

একদিন বিরতির পর আবারো শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগের(ডিপিএল) খেলা। আর ব্রাদার্স ইউনিয়ন এবং ওল্ড ডিওএইচএস মধ্যকার দিনের প্রথম ম্যাচেই রোমাঞ্চের সৃষ্টি হয়। শেষ ওভারে নাটকীয়তার পর মাত্র ২ রানের জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

আনিসুল হক ইমনের দুর্দান্ত ব্যাটিংয়ের পর শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ৭ রান। আর সেটা করতেই ব্যর্থ হন ডিওএইচএসের ব্যাটসম্যানরা। ব্রার্দাসের পেসার সুজন হাওলাদারের করা শেষ ওভারে মাত্র ৪ রান তুলেছে প্রতিপক্ষের ব্যাটসম্যানরা।

ব্রাদার্সের দেয়া ১৩৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনার আনিসুল হক ইমন এবং রাকিন আহমেদের দুর্দান্ত সূচনায় সহজ জয়ের স্বপ্ন বনে ডিওএইচএস। ৩১ বলে ৩৩ রান করেন আউট হন রাকিন। দ্বিতীয় উইকেটে ওপেনার ইমনের সঙ্গে মাহমুদুল হাসান জয়ের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ের প্রান্তেই পৌঁছে দল। ইতোমধ্যে ব্যক্তিগত ফিফটিও তুলে নেন ইমন।

এরপর নাটকের সূত্রপাত ঘটে ১৯তম ওভারে। শেষ দুই ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৩ রানে। প্রথম চার বলে ৫ রান করার পর পঞ্চম বলে আউট হন ইমন। এরপর শেষ ওভারের দ্বিতীয় বলে জয় ৩৪ রানে ফিরলে আর ম্যাচ জেতা হয়নি তাদের।

শেষ পর্যন্ত ৪ বলে ৩ রানে রায়ান রহমান এবং ২ বলে ১ রান করে অপরাজিত ছিলেন প্রীতম কুমার।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ব্রাদার্সকে লড়াই করার মতো পুঁজি এনে দেন ব্যাটসম্যান মাইশুকুর রহমান। ইনিংসের ১০ ওভারে ৪ উইকেট ৪৮ রান করা দলের হাল ধরে খেলে যান শেষ পর্যন্ত।

৪টি করে চার ও ছয়ের মারে ৪৮ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। মাইশুকুরের ব্যাটিং ঝড়ে শেষ ৪ ওভারে ৪৯ রান পায় ব্রাদার্স। ফলে তাদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৩৯ রান।

(ঢাকাটাইমস/০৭মে/এমএম)