ব্রাহ্মণবাড়িয়ায় চুরি হওয়া শিশুটি মায়ের কোলে ফিরেছে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুন ২০২১, ১৩:৪৯

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে আহমদ মেডিকেল নামে একটি প্রাইভেট ক্লিনিক থেকে চুরি হওয়া ৪৭ দিনের শিশু ওবায়েদকে অবশেষে পাওয়া গেছে। রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের হালদারপাড়ার সূর্যমুখী কিন্ডারগার্টেন স্কুলের পাশ থেকে নূর-জাহান নামের এক কলেজশিক্ষার্থী শিশুটিকে পেয়ে সদর মডেল থানায় নিয়ে আসেন।

পরে রাত সাড়ে ৯টার দিকে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম শিশুটিকে তার মা সাবিনা আক্তারের কাছে হস্তান্তর করেন।

এর আগে রবিবার দুপুর দেড়টার দিকে নবীনগর উপজেলার সদরের আহমদ মেডিকেল থেকে শিশুটি চুরি হয়। শিশু ওবায়েদ নবীনগর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের মাঝিকাড়া এলাকার কাউসার মিয়ার ছেলে।

থানার ওসি বলেন, বিকালে শিশুটিকে জেলা শহরের হালদারপাড়ায় একটি স্কুলের পাশে পড়ে থাকতে দেখে কলেজশিক্ষার্থী নূর-জাহান তাকে উদ্ধার করেন। শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন নূর-জাহান। পরে কনস্টেবল তানিয়াকে দিয়ে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

নূর-জাহান জানান, লকডাউনের কারণে কলেজ বন্ধ থাকায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে তার বড়বোন সাথী আক্তারের বাসায় বেড়াতে আসেন। রবিবার বিকালে হালদারপাড়া যাওয়ার সময় রাস্তার পাশে একটি শিশু চিৎকার করতে দেখেন নূর-জাহান। পরে শিশুটিকে উদ্ধার করে সদর থানায় নিয়ে যান।

চুরি হওয়া শিশুটিকে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে নূর-জাহান খুবই খুশি হয়েছে বলে জানায়৷ এমন একটি মানবিক কাজে অবদান রাখতে পারায় খুব আনন্দিত সে।

নিখোঁজের বিষয়ে ও শিশুটি হস্তান্তরে ব্যাপারে নবীনগর থানার ওসি আমিনুর রশীদ জানান, রবিবার দুপুরে সাবিনা আক্তার শিশুটিকে কোলে নিয়ে বেসরকারি হাসপাতালটিতে চিকিৎসার জন্য আসেন। সেখানে চিকিৎসক তাকে আল্ট্রাসনোগ্রাফি করার পরামর্শ দেন। হাসপাতালে আল্ট্রাসনোগ্রাফি কক্ষে ঢোকার আগে সাবিনা আক্তার তার সন্তননকে পাশে বসা এক অপরিচিত নারীর কোলে দিয়ে যান।

কক্ষ থেকে বের হয়ে দেখেন নবজাতক শিশুসহ অপরিচিত নারী উধাও। রাতে জেলা শহর থেকে শিশুটি উদ্ধারের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/৭জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :