ভাঙা হলো দুই আদালতের দূরত্ব বাড়ানো দেয়াল

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুন ২০২১, ২২:২০

সাতক্ষীরা জেলা জজকোর্ট ও চিফ জুডিশিয়াল আদালতের মধ্যকার দূরত্ব কমাতে কালেক্টরেট চত্বরের ডবল প্রাচীর আংশিক ভেঙে রাস্তা নির্মাণ কাজ শুরু হয়েছে। এতে আইনজীবী ও বিচারপ্রার্থীদের যাতায়াতে সুবিধা হবে।

সোমবার দুপুর ১২টায় সাতক্ষীরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ও পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের উপস্থিতিতে প্রাচীরের অংশবিশেষ ভাঙা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সাতক্ষীরা সদরের নির্বাহী প্রকৌশলী শফিউল আযমসহ আইনজীবী সমিতির সাবেক ও বর্তমান কর্মকর্তারা।

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. এম শাহ আলম জানান, জুডিশিয়াল কোর্টে বিচার শুরু হওয়ার পর কালেক্টরেট চত্বরের জজকোর্ট থেকে জুডিশিয়াল কোর্টে আসার জন্য প্রধান সড়কের উপর দিয়ে যাতায়াত করতে হতো আইনজীবী, বিচারপ্রার্থী ও বিচার ব্যবস্থার সঙ্গে জড়িত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের। এতে অনেকে দুর্ঘটনার শিকার হন। ফলে কালেক্টরেট চত্বরের ডবল প্রাচীরের অংশবিশেষ অপসারণ করে যাতায়াতের জন্য সেখানে করিডোর নির্মাণ করা সময়ের দাবি হয়ে দাঁড়ায়। সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের প্রচেষ্টায় এটির সুষ্ঠু সমাধান হয়েছে।

জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেন, বিচারপ্রার্থী, আইনজীবী ও আইনজীবী সহকারীদের সমস্যার কথা মাথায় রেখে আমি কয়েক মাস আগে আইনমন্ত্রণালয়, গণপূর্ত মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি লিখি। বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে মন্ত্রিপরিষদে পৌঁছায়। মন্ত্রিপরিষদের অনুমোদন সাপেক্ষে কালেক্টরেট চত্বরের প্রাচীরের অংশবিশেষ অপসারণ সংক্রান্ত একটি চিঠি গত ৫ জুন আমি হাতে পাই। ওই চিঠিতে থাকা নির্দেশনা অনুযায়ী সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, জেলা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানকে সঙ্গে নিয়ে প্রাচীর অপসারণের কাজ শুরু করি।

ঢাকাটাইমস/০৭জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :