দলে ফেরা হলো না লঙ্কান অভিজ্ঞ ক্রিকেটারদের

প্রকাশ | ০৯ জুন ২০২১, ১৪:৫৮ | আপডেট: ০৯ জুন ২০২১, ১৫:১৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশ সফরে তারুণ্য নির্ভর দল পাঠানোর পর পরের সিরিজে অভিজ্ঞদের জায়গা দেয়ার কথা থাকলেও সেটা আর হচ্ছে না। অ্যাঞ্জেলো ম্যাথিউস-দিমুথ করুনারত্নেদের ছাড়াই আজ  ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

ঘরের মাটিতে টেস্ট সিরিজ জেতার পর তারুণ্য নির্ভর দল বাংলাদেশ পাঠায় শ্রীলঙ্কা। তবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সুবিধা করতে পারেনি কুশল পেরেরার নেতৃত্বাধীন দলটি। হেরেছে ২-১ ব্যবধানে। এরপর পরের সিরিজে জায়গা হচ্ছে না অভিজ্ঞ ক্রিকেটারদের।

আসন্ন ইংল্যান্ড সফরকে সামনে রেখে ২৪ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। প্রথমবারের মতো ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রম ও তিন অলরাউন্ডার ধনঞ্জয় লাকশান, চারিথ আসালাঙ্কা এবং ইশান জয়ারত্নে। গত এপ্রিল-মে মাসে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছে জয়াবিক্রমের। সেই ম্যাচে একাই নিয়েছিলেন ১১টি উইকেট।

তবে ওয়ানডে বা টি-টোয়েন্টি খেলা হয়নি এ তরুণ বাঁহাতি স্পিনারের। আর প্রথমবার ডাক পাওয়া তিন অলরাউন্ডারের কারোরই এখনও পর্যন্ত আন্তর্জাতিক অভিষেক হয়নি। বাংলাদেশ সফরের ওয়ানডে দল থেকে বাদ দেয়া হয়েছে শুধুমাত্র মিডল অর্ডার ব্যাটসম্যান আশেন বান্দারাকে।

তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সফরে বুধবার ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে লঙ্কানরা। আগামী ২৩ জুন কার্ডিফে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ।

শ্রীলঙ্কা দল:

কুসল পেরেরা (অধিনায়ক), কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, আভিশকা ফার্নান্দো, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওশাদা ফার্নান্দো, চারিথ আসালঙ্কা, দাসুন শানাকা, ভানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, ধনাঞ্জয়া লাকসান, ইশান জয়ারত্নে, দুশমন্থ চামিরা, ইসুরু উদানা, আসিথা ফার্নান্দো, নুয়ান প্রদিপ, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, লাকসান সান্দাক্যান, আকিলা দনাঞ্জয়া, প্রাভিন জয়াবিক্রমা।

(ঢাকাটাইমস/০৯জুন/এমএম)