অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের চার সদস্য গ্রেপ্তার

প্রকাশ | ০৯ জুন ২০২১, ১৬:৩৩ | আপডেট: ০৯ জুন ২০২১, ১৬:৪১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর ওয়ারী এলাকা থেকে কিশোর গ্যাংয়ের চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।  মঙ্গলবার রাতে গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দুটি  সুইচ গিয়ার, একটি চাপাতি, একটি ছুরি, চারটি মোবাইলফোন এবং  এক হাজার ২৬০  টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. নাসির মোল্লা ওরফে রতন, মো. সুজন, মো. সোনা মিয়া ও অমিত রবি দাশ। 

বুধবার দুপুরে র‌্যাব ১০ এর সদরদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত র‌্যাব-১০ এর একটি দল ওয়ারী থানার অফিসার সিনেমা হল এবং বনগ্রাম এলাকায় অভিযান চালায়। অভিযানে স্থানীয় কিশোর গ্যাংয়ের এই চার সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, এই কিশোর অপরাধীরা স্থানীয় কিশোর গ্যাং মোল্লা ও সোনা গ্রুপের সদস্য। বিভিন্ন জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ জায়গায় তারা পথচারীদের আকস্মিকভাবে ঘিরে অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে ডাকাতি করে পালিয়ে যায়। তারা স্বীকার করে যে, ডাকাতি বা ছিনতাই ছাড়াও তারা মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়ায়-মহল্লায় মারামারি এবং স্থানীয় ভূমিদস্যুদের পক্ষে অপদখলীয় জমিতে গিয়ে পেশীশক্তির মহড়া দেখানোসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত। প্রায়ই তারা এলাকায় প্রভাব বিস্তারকল্পে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি এবং ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে। এছাড়া তারা নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখার জন্য অন্যান্য কিশোর গ্যাংয়ের সঙ্গে মারামারিসহ নানা সশস্ত্র সংঘর্ষেও জড়াতো বলে জানা যায়।

তাদের বিরুদ্ধে ওয়ারী থানায় একটি মামলা করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

(ঢাকাটাইমস/০৯জুন/এএ/জেবি)