পরিবেশ অধিদপ্তরের তিন ভুয়া কর্মকর্তাসহ চারজন গ্রেপ্তার

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুন ২০২১, ১৮:০৫

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পরিবেশ অধিদপ্তরের তিন ভুয়া কর্মকর্তাসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় নির্মানাধীন একটি স্টিল কোম্পানিতে পরিবেশ অধিদপ্তরের কর্মকতা পরিচয়ে অভিযানকালে স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করা হয়।

পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে তাদের গ্রেপ্তার করে। এসময় তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস ও এক ক্যান বিয়ার উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর বুধবার সকালে তাদের নারায়ণগঞ্জ আদালতে পাঠোনো হয়।

গ্রেপ্তাররা হলেন- দিনাজপুরের বিরামপুর উপজেলার পূর্ব জগন্নাথপুর গ্রামের মুজাহিদুল ইসলাম মানিক, নাটোর জেলার নালপুর উপজেলার গন্ডবিল গ্রামের সাইফুল ইসলাম সেন্টু, ডেমরার রামৈল গ্রামের কামরুজ্জামান ও ময়মনসিংহের ধোবাউড়া থানার জাঙ্গালিয়া পাড়া গ্রামের সরাফ মিয়া।

জানা গেছে, উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় এ্যাম্পেয়ার স্টিল কোম্পানিতে মঙ্গলবার সন্ধ্যায় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা পরিচয় দিয়ে কোম্পানির ভেতরে ঢুকেন তারা। এসময় ওই কোম্পানির কর্মকর্তা ও কর্মচারীদের ভয় দেখিয়ে বিভিন্ন কাগজপত্র দেখতে চায়। তাছাড়া বিষয়টি মীমাংসার জন্য পাঁচ লাখ টাকাও দাবি করেন তারা। বিষয়টি ওই স্টিল কোম্পানির মালিক আবুল কালামকে জানানোর পর তাদের সঙ্গে কথা বলার এক পর্যায়ে কোম্পানির লোকজনের সন্দেহ হয়। পরে তাদের আটক করে পুলিশে খবর দেওয়া হয়। নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ- অঞ্চল) বিল্লাল হোসেন ও তালতলা ফাঁড়ি পুলিশের ইনচার্জ ইকবাল হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিবেশ অধিদপ্তরের তাদের গ্রেপ্তার করে। এসময় তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস ও গাড়ি থেকে এক ক্যান বিয়ার উদ্ধার করা হয়। পরে গ্রেপ্তারদের বিরুদ্ধে মঙ্গলবার রাতেই মামলা করেন ওই স্টিল কোম্পানির কর্মচারী আলী আকবর। এছাড়াও পুলিশের পক্ষ থেকে একটি মাদক মামলাও করা হয়।

সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) এসএম শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে চাঁদাবাজি ও মাদক আইনে দুটি মামলা হয়েছে। তাদের আদালতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/৯জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :