গাইবান্ধায় 'হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ'র বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল আহ্বান

প্রকাশ | ০৯ জুন ২০২১, ২০:৩৬

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

গাইবান্ধায় ব্যবসায়ী হাসান আলী হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তার ও সদর থানার ওসির অপসারণসহ ৪ দফা দাবি বাস্তবায়নে পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালিত হবে। হরতালের সমর্থনে বুধবার দুপুরে জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে 'হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ'।

মিছিলটি শহরের ১নং রেল গেইট থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রেল গেইটে এসে আবার মিলিত হয়। 

হাসান হত্যা প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক, প্রবীণ রাজনীতিবীদ আমিনুল ইসলাম গোলাপের নেতৃত্বে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে মিছিলে অংশ নেন সিপিবির মিহির ঘোষ, মোস্তাফিজুর রহমান মুকুল, জাসদের গোলাম মারুফ মনা, জিয়াউল হক জনি, সাম্যবাদী আন্দোলনের মনজুর আলম মিঠু, বাসদের গোলাম রব্বানী, জেলা বারের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাবু, ক্রীড়া পরিবারের ওয়াজিউর রহমান রাফেল, ওয়ার্কার্স পার্টির মিলন কান্তি সরকার, বাসদ (মার্কসবাদী)’র নিলুফার ইয়াছমিন শিল্পী, কৃষক শ্রমিক জনতালীগের মোস্তফা মনিরুজ্জামান, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র মৃণাল কান্তি বর্মণ এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা ব্যবসায়ী হাসান হত্যায় জড়িত সকল আসামির গ্রেপ্তার এবং অবিলম্বে সদর থানার ওসি মাহফুজার রহমানের অপসারণসহ ৪ দফা দাবি মেনে নেয়ার আহবান জানান।

প্রসঙ্গত, গাইবান্ধার বিশিষ্ট ব্যবসায়ী হাসান আলীকে অপহরণ করে বাড়িতে টানা এক মাস পাঁচ দিন আটক রাখেন দাদন ব্যবসায়ী জেলা আ.লীগের বহিস্কৃত নেতা মাসুদ রানা। পরে হাসানের স্ত্রী তার স্বামীকে উদ্ধারের জন্য সদর থানায় অভিযোগ করলেও পুলিশ তাকে উদ্ধার না করে উল্টো মাসুদ রানার কাছেই হাসানকে তুলে দেন।

গত ১০ এপ্রিল মাসুদ রানার বাড়ি থেকে হাসানের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় হাসানের স্ত্রী সদর থানায় মাসুদ রানাসহ তিনজনকে আসামি করে হত্যা মামলা করেন। ঘটনার পর মাসুদ রানাকে পুলিশ আটক করলেও অপর দুই আসামি এখনো পলাতক রয়েছে।

এদিকে, হাসান হত্যার বিচার দাবিতে গাইবান্ধার বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন আন্দোলনে নামে এবং গঠিত হয় হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ।

(ঢাকাটাইমস/৯জুন/এলএ)