নেইমারের নেতৃত্বেই কোপা আমেরিকায় ব্রাজিল

প্রকাশ | ১০ জুন ২০২১, ১১:৫৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

হাজারো নাটকের পর অবশেষে কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে অংশ নিচ্ছে ব্রাজিল ফুটবল দল। আর আসন্ন এই প্রতিযোগিতাকে সামনে রেখে ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ তিতে। ঘরের মাটিতে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দলের নেতৃত্ব দেবেন নেইমার।

এ বছর কোপা আমেরিকা হওয়ার কথা ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। কিন্তু করোনাভাইরাস আর কলম্বিয়ায় রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে তা সরিয়ে নেওয়া হয়। যেখানে এখন বসবে এ আসর, সেই ব্রাজিলেও করোনাভাইরাস পরিস্থিতি সুখকর নয়, গোটা দক্ষিণ আমেরিকাতে সর্বোচ্চ সংক্রমণ এখনো দেশটির দখলে। এর মধ্যে আয়োজন নিয়েই চটেছিলেন নেইমাররা।

তবে নানা আলোচনা-সমালোচনার পর শেষ পর্যন্ত এই টুর্নামেন্টে খেলতে রাজি হয়েছেন নেইমাররা। এ বিষয়ে সবুজ-সঙ্কেতও দিয়েছেন , সেই সঙ্গে দল ঘোষণা করা হয়ে গেছে।

তবে খেলতে রাজি হলেও, লাতিন আমেরিকা ফুটবল কনফেডারেশন বা কনমেবলের উপর চূড়ান্তভাবে বিরক্ত ব্রাজিলিয়ানরা। যদিও, পেশাদার ফুটবলার হিসেবে দেশের প্রতি নিজেদের দায়িত্ব পালন করার জন্যই কোপায় খেলতে রাজি হয়েছেন বলে জানিয়েছেন নেইমার, রবার্তো ফিরমিনোরা।

উল্লেখ্য, ‘বি’ গ্রুপে ব্রাজিলের অন্য প্রতিপক্ষ কলম্বিয়া, একুয়েডর ও পেরু।

২৪ সদস্যের ব্রাজিল দল

আলিসন, ওয়েভারটন, এডারসন, দানিলো, এমেরসন, ফেলিপে, আলেক্স সান্দ্রো, রেনান লোদি, এদের মিলিতাও, চিয়াগো সিলভা, মার্কিনিয়োস, ক্যাসেমিরো, ফাবিনিয়ো, ফ্রেদ, লুকাস পাকুয়েতা, দগলাস লুইস, এভেরতন রিবেইরো, এভেরতন, রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল বার, গাব্রিয়েল জেসুস, নেইমার, ভিনিসিউস জুনিয়র ও রিশার্লিসন।

(ঢাকাটাইমস/১০জুন/এমএম)