ফাইনালে উঠতে নাদালের প্রতিপক্ষ জকোভিচ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুন ২০২১, ১৫:২১ | প্রকাশিত : ১০ জুন ২০২১, ১৫:১৫

জমেছে উঠেছে ফরাসি ওপেন টুর্নামেন্টের এবারের আসর। ইতোমধ্যেই শেষ হয়েছে কোয়ার্টার ফাইনালপর্বের খেলা। অন্যান্যদের মতো সেরা আটের বাধা উতরে গেছেন সময়ের দুই সেরা তারকা রাফায়েল নাদাল এবং নোভাক জকোভিচ। এবার নতুন রোমাঞ্চের অপেক্ষায় টেনিস বিশ্ব। কেননা ফাইনালে উঠার লড়াইয়ে আগামীকাল(শুক্রবার) এই দুই তারকা একে অপরের বিপক্ষে মাঠে নামবেন।

চ্যাম্পিয়ন হওয়ার দৌঁড়ে আরেক কিংবদন্তি তারকা রজার ফেদেরার ছিটকে গেছেন আগেই। তাই সবার চোখ ছিল নাদাল এবং জকোভিচের ওপর। দুজনই পরস্পরের বিপক্ষে লড়াই করতে নিজেদের প্রস্তুত করে নিচ্ছেন।

এবার স্প্যানিশ তারকাকে পেছনে ফেলে ফাইনালে উঠতে মরিয়া হয়ে আছেন জকোভিচ। কেননা ফরাসি ওপেনের গত আসরে সার্বিয়ান এই তারকাকে শিরোপা বঞ্চিত করেছিলেন নাদাল। আর তাতেই রজার ফেদেরারের সমপরিমাণ গ্ল্যান্ড স্লাম জয়ের রেকর্ড গড়েছিলেন তিনি।

এদিকে চলতি আসরের সেরা চারে উঠার লড়াইয়ে আর্জেন্টাইন টেনিস তারকা দিয়েগো শয়ার্টসমানের বিপক্ষে ৬-৩, ৪-৬, ৬-৪, ৬-০ গেমে জেতেন এই প্রতিযোগিতায় সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন নাদাল।

অন্যদিকে জকোভিচ ৬-৩, ৬-২, ৬-৭ (৫-৭) এবং ৭-৫ গেমে ইতালির মাতেয়ো বেরেত্তিনিকে পরাজিত করে সেমিফাইনালে নিজের জায়গা নিশ্চিত করেছেন। নাদালের বিপক্ষে যে সেরা চারের লড়াইটা বেশ কঠিন হবে সেটাই ম্যাচের আগে মনে করছেন জকোভিচ।

এ ম্যাচ নিয়ে সাংবাদিকদের সামনে কথা বলতে গিয়ে বলেন, ‘অন্য ম্যাচের থেকে এই ম্যাচটা একটু আলাদা। ফরাসি ওপেনে নাদালের বিরুদ্ধে খেলা সবচেয়ে কঠিন। প্রচুর সাফল্য রয়েছে ওর এই কোর্টে। গ্র্যান্ড স্ল্যাম জয়ের শেষ লগ্নে এসে এই লড়াই আরও কঠিন হবে। একে অপরের বিরুদ্ধে যখনই খেলতে নেমেছি বাড়তি উত্তেজনা কাজ করেছে। সেই জন্যই আমাদের লড়াই অন্য মাত্রা পায়। আমি আপ্লুত ওর বিরুদ্ধে এত বার খেলতে পেরে।’

(ঢাকাটাইমস/১০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :