গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ১০ জুন ২০২১, ১৬:৫৬

গাজীপুর মহানগরের লক্ষ্মীপুরা এলাকায় বকেয়া বেতনের দাবিতে স্টাইল ক্রাফট লিমিটেড পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে। এসময় সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বৃহস্পতিবার সকাল থেকে শ্রমিকেরা এসব কর্মসূচি পালন করে। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে শ্রমিকরা দুপুর দেড়টার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেন। তবে এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষ সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি। গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর বিক্ষোভের সত্যতা নিশ্চিত করেছেন।

কারখানার অপারেটর রেহেনা আক্তার জানান, বুধবার (৯ জুন) কারখানায় মালিক এলেও তাদের বিভিন্ন মাসের আংশিক বকেয়া বেতন, বার্ষিক ছুটিসহ বিভিন্ন পাওনা পরিশোধের বিষয়ে কোন প্রতিশ্রুতি না দিয়ে চলে যান। এতে শ্রমিকরা বৃহস্পতিবার সকাল থেকে কারখানায় এসে কাজে যোগ না দিয়ে কর্মবিরতি ও সড়ক অবরোধে নামেন।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, গত এপ্রিল মাসের বেতন ভাতা ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে শ্রমিকরা ঈদের ছুটির আগে আন্দোলনে নামে। শ্রমিকদের আন্দোলনের মুখে তখন ওই মাসের আংশিক পাওনাদি শ্রমিকদের পরিশোধ করা হয়।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর জানান, সকাল ৮টায় শ্রমিকেরা কারখানায় এসে কাজে যোগ না দিয়ে তাদের বার্ষিক ছুটির টাকা ও বকেয়া বেতনের দাবিতে কারখানার সামনে বিক্ষোভ ও কর্মবিরতি শুরু করে। পরে বিক্ষুব্ধ শ্রমিকেরা সকাল সাড়ে ৯টায় চান্দনা-শিববাড়ী সড়কে অবস্থান নিয়ে অবরোধ করলে সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। কর্তৃপক্ষের কোনো সাড়া না পেয়ে শ্রমিকেরা কারখানার সামনে ও সড়কে অবস্থান করছিল। পরে জিএমপি ও শিল্প পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তাদের অনুরোধে বিক্ষুব্ধ শ্রমিকরা কর্মসূচি প্রত্যাহার করে নেন।

(ঢাকাটাইমস/১০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :