ঘরে বসেই প্রাইম ব্যাংকের অ্যাকাউন্ট

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুন ২০২১, ১৯:০৯ | প্রকাশিত : ১০ জুন ২০২১, ১৮:৪৩

গ্রাহকদের তাৎক্ষণিক ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুবিধা প্রদানের লক্ষ্যে সর্বাধুনিক ও পূর্ণাঙ্গ ইকেওয়াইসি প্ল্যাটফর্ম ‘প্রাইমপ্লাস’ চালু করেছে প্রাইম ব্যাংক। এর ফলে গ্রাহকরা সশরীরে শাখায় উপস্থিত না হয়েও ঘরে বসে ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারবেন। সার্ভিসটি পাওয়া যাবে দ্রুততা ও নিরাপত্তার সাথে । ব্যাংকিং সুবিধার বাইরে থাকা লক্ষ লক্ষ মানুষকে ব্যাংকিং ও আর্থিক ব্যবস্থার আওতায় আনতে সাহায্য করবে।

বৃহস্পতিবার প্রাইম ব্যাংক লিমিটেড প্রাইমপ্লাস নামে এই সেবা চালু করেন।

‘প্রাইমপ্লাস’ এর মাধ্যমে অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে গ্রাহকদেরকে প্রাইম ব্যাংক এর ওয়েবসাইটে গিয়ে কয়েকটি সহজ ধাপ অনুসরণ করতে হবে। অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়াটি খুবই সহজ ও দ্রুততর যা মাত্র কয়েক মিনিটেই সম্পন্ন করা যাবে। প্রিন্টেড অ্যাকাউন্ট খোলার ফর্ম পূরণের কোন প্রয়োজন নেই। ‘প্রাইমপ্লাস’ এর মাধ্যমে অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে গ্রাহকের এনআইডি থাকা প্রয়োজন।

আনুষ্ঠানিকভাবে চালু করা উপলক্ষে প্রাইম ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান ও. রশীদ বলেন: “ব্যাংকিং খাতে প্রযুক্তিগত উদ্ভাবনের ক্ষেত্রে প্রাইম ব্যাংক সবসময়ই অগ্রগামী ভূমিকা পালন করে থাকে। ‘প্রাইমপ্লাস’ গ্রাহকদের জন্য ব্যাংকিংকে আরও সহজতর করার প্রতি প্রাইম ব্যাংক এর দৃঢ় প্রতিশ্রুতির সাক্ষ্য বহন করে। বৃহস্পতিবার পর্যন্ত ডিজিটাল পদ্ধতিতে ব্যাংক অ্যাকাউন্ট খোলার পূর্ণাঙ্গ ও সর্বাধুনিক সলিউশন।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি এই সলিউশনটি ব্যাংকিংয়ের সুবিধা বঞ্চিত দেশের অগণিত মানুষকে আর্থিক ব্যবস্থার আওতায় নিয়ে আসার পথ সুগম করবে। গ্রাহকদের সুবিধার্থে প্রাইম ব্যাংক নতুন নতুন প্রযুক্তি নির্ভর সেবা চালু করার প্রচেষ্টা অব্যাহত রাখবে।”

‘প্রাইমপ্লাস’ কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) এবং মেশিন লার্নিং (এমএল) প্রযুক্তি ব্যবহার করে পুনরাবৃত্তি পরীক্ষাসহ পরিচয়পত্র যাচাইকরণ ও স্যাংশন ক্রিনিং করে থাকে। গ্রাহকরা তাৎক্ষণিকভাবে অ্যাকাউন্ট নম্বর পেয়ে যাবেন এবং ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করতে পারবেন। তাঁরা ডিজিটালি ডেবিট কার্ড এবং চেক বই রিক্যুইজিশন দিতে পারবেন। বাংলাদেশ ব্যাংকের ইকেওয়াইসি গাইডলইন অনুয়ায়ী ‘প্রাইমপ্লাস’ প্ল্যাটফর্ম চালু করা হয়েছে।

(ঢাকাটাইমস/১০জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

সোনার দাম কমলো ভরিতে ২১৩৯ টাকা

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর নতুন ৫টি কালেকশন বুথের উদ্বোধন

ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন নুরুল ইসলাম মজুমদার

প্রিমিয়ার ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু জাফর

সোনালী লাইফের অফিস ভাড়াকে ভবনের ক্রয়মূল্যের অগ্রিম পরিশোধ দেখানোর দাবি

ভ্যাট ফাঁকি বন্ধ করতে ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি ডিভাইস বসানোর উদ্যোগ নেওয়া হবে: অর্থ প্রতিমন্ত্রী

পাটজাত পণ্যের বৈশ্বিক বাজারকে কাজে লাগাতে হবে: পাটমন্ত্রী

অধ্যাপক খলীলী ব্যাংক এশিয়ার বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান নির্বাচিত

স্বর্ণের দাম কমল ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা

জনতা ব্যাংকের ম‌্যানেজার্স ইন্ডাকশন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :