শ্রীপুরে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ

শ্রীপুর ( গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০২১, ২১:২৪

গাজীপুরের শ্রীপুরে অসহায় ও গরিব মানুষদের মাঝে ‘সামসুল হক বিএসসি কল্যাণ ট্রাস্টে’র পক্ষ থেকে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। উপজেলার মাওনা ইউনিয়নের সরকার বাড়িতে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চিকিৎসা সেবা দেয়া হয়।

গাইনি, শিশু, মেডিসিন, চক্ষু ও দন্তসহ মোট নয়জন বিশেষজ্ঞ চিকিৎসক প্রায় ৩ হাজার মানুষকে চিকিৎসা সেবা দিয়েছেন। এ সময় উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০২০ সালের ১০ জুন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন উপজেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারের আহমদ আলী সরকারের বড় ছেলে অগ্রণী ব্যাংক শ্রীপুর শাখার সাবেক ম্যানেজার সামসুল হক বিএসসি। তিনি জীবদ্দশায় সামাজিক, ধর্মীয় ও শিক্ষামূলক উন্নয়ন কর্মকান্ডে অগ্রণী ভূমিকা রেখেছেন। পারিবারিকভাবেও অত্যন্ত সফলতা অর্জন করেছেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি অসহায় দুস্থ মানুষের কথা চিন্তা করেছেন এবং তাদের পাশে থেকে সাধ্যমত সহযোগিতা করেছেন।

পাশাপাশি সমাজের অসংগতি দূর করার চেষ্টা করে গেছেন। সামসুল হক বিএসসিকে স্মরণীয় করে রাখতে পরিবারের পক্ষ থেকে গঠন করা হয় ‘সামসুল হক বিএসসি কল্যাণ ট্রাস্ট’। তার প্রথম মৃত্যুবার্ষিকীতে বৃহস্পতিবার সামসুল হক বিএসসি কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে ছোট ছেলে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার জান্নাতুল নাঈম ইমনের তত্ত্বাবধানে দিনব্যাপী তিন হাজারেরও বেশি মানুষের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষন দাস বলেন, ফ্রি মেডিকেল ক্যাম্প, নিঃসন্দেহে ভাল একটি উদ্যোগ। আমি এর ভূয়সী প্রশংসা করি।

সামসুল হক বিএসসির ছোট ভাই আবুল বাশার এবং বড় ছেলে ইঞ্জিনিয়ার জাহিদুল হক সুমন বলেন, আমরা সমাজের অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে কাজ করার অঙ্গীকার নিয়ে “শামসুল হক কল্যাণ ট্রাস্ট”গঠন করেছি। সমাজের সকল স্তরের মানুষের সহযোগিতা ও পরামর্শ কামনা করি।

(ঢাকাটাইমস/১০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :