সৌদিতে কোয়ারেন্টাইনের খরচ পেতে যেভাবে আবেদন

প্রকাশ | ১০ জুন ২০২১, ২২:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সৌদি আরবগামী নতুন-পুরাতন সব প্রবাসী কর্মীরা কোয়ারেন্টাইন খরচের সরকারি ভর্তুকি পঁচিশ হাজার টাকা পাবেন বলে জানানো হয়েছে। বিএমইটির স্মার্ট কার্ডধারী কিংবা ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের সদস্য হিসেবে নিবন্ধিত কর্মীদের এই ভর্তুকি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আবেদন করতে যেসব কাগজপত্র লাগবে:-

ক. জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) কর্তৃক প্রদত্ত স্মার্টকার্ড বা ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ডের ফটোকপি।

খ. পাসপোর্টের প্রথম চার পৃষ্ঠার ফটোকপি।

গ. পাসপোর্টের সঙ্গে সংযুক্ত ভিসার ফটোকপি।

ঘ. টিকিটের ফটোকপি ও

ঙ. হোটেল বুকিংয়ের ডকুমেন্টের ফটোকপি।

কাগজপত্রসহ আগামী ৭ জুন থেকে ফ্লাইটের দিন বহির্গমনের আগে বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কে আবেদন জমা দিতে বলা হয়েছে।

 

যেভাবে আবেদন করতে হবে:-

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.probashi.gov.bd অথবা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ওয়েবসাইট www.wewb.gov.bd অথবা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর ওয়েবসাইট www.bmet.gov.bd থেকে আবেদনপত্র ডাউনলোড করে, অথবা  দেশের ৩টি আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থিত প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে আবেদনপত্র সংগ্রহ করে তা পূরণ করে জমা দিতে হবে।

এছাড়া সৌদি আরব প্রবাসী যেসব কর্মী ইতোমধ্যে সে দেশে চলে গেছেন এবং নিজ ব্যয়ে কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন বা করছেন, তাদেরকে একই নিয়মে সংশ্লিষ্ট আবেদনপত্র পূরণ করে ৩০ জুনের মধ্যে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস, রিয়াদ, অথবা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় ডাকের মাধ্যমে জমা দিতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/১০জুন/আরকে/ইএস)