ফরাসি ওপেনের ফাইনালে ক্রেইচিকোভা-পাভলিউচেনকোভা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২১, ১০:৪২

দেখতে দেখতে প্রায় শেষ পর্যায় চলেছে এসেছে ফরাসি ওপেনের খেলা। নারী একক ইভেন্টে ইতোমধ্যেই সেরা চারের লড়াই শেষ হয়েছে। সেমিফাইনালে নিজ নিজ ম্যাচে জয় পেয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেছেন চেক রিপাবলিকান তারকা বারবোরা ক্রেইচিকোভা এবং রাশিয়ার আনাস্তাসিয়া পাভলিউচেনকোভা।

নারী এককের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে দুর্দান্ত এক লড়াই উপহার দিয়েছেন গ্রিসের মারিয়া সাকারি ও ক্রেইচিকোভা। দীর্ঘ তিন ঘণ্টা স্থায়ী রোমাঞ্চকর ম্যাচে ৭-৫, ৪-৬, ৯-৭ গেমে জেতেন ২৫ বছর বয়সী ক্রেইচিকোভা।

প্রথম সেটে মোট ৭বার সার্ভিস ব্রেক হয়। প্রায় এক ঘণ্টার লড়াই চলে। দ্বিতীয় সেটও প্রায় ১ ঘণ্টা চলে। এই সেটে বাজিমাত করেন সাকারি। শেষ সেট চলে দেড় ঘণ্টা ধরে। সাকারি ম্যাচ পয়েন্টে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মাথা ঠাণ্ডা রেখে ম্যাচ বার করে নেন ক্রেইসিকোভা।

অন্যদিকে প্রথম সেমিফাইনাল ম্যাচে পাভলিউচেনকোভার কাছে পাত্তাই পায়নি উদীয়মান তারকা টেনিসার তামারা জিদানসেক। সেমিফাইনালে রাশিয়ান তারকা জেতেন ৭-৫, ৬-৩ গেমে। সরাসরি সেটে হেরে গেলেও জিদানসেকের বিপক্ষে জয়টা সহজ হয়নি শিরোপা প্রত্যাশী পাভলিউচেনকোভার।

ম্যাচে প্রথম সার্ভিস ব্রেক করেন জিদানসেকই। কিন্তু চতুর্থ গেমে পাভলিউচেনকোভা সার্ভিস ব্রেক করে ২-২ করেন। এরপর অষ্টম ও নবম গেমে পরপর দু’জনের সার্ভিস ব্রেক হয়। এরপরেও হাড্ডাহাড্ডি লড়াই হয় প্রথম সেটে। দ্বাদশ গেমে সার্ভিস ব্রেক করে সেট জিতে নেন পাভলিউচেনকোভা।

শিরোপা নির্ধারণী ফাইনালে ম্যাচে শনিবার একে অপরের বিপক্ষে মাঠে নামবেন এই দুই তারকা টেনিসার।

(ঢাকাটাইমস/১১জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :