লুঙ্গির বোলিং তোপে কুপোকাত ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুন ২০২১, ১২:৩৬ | প্রকাশিত : ১১ জুন ২০২১, ১২:২৯

ঘরের মাঠে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ব্যাট করতে নেমে দুই প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিদি এবং এনরিখ নর্টজের তোলিং তোপে নিজেদের প্রথম ইনিংসে কুপোকাত স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৯৭ রানে অলআউট হয়েছে ক্যারিবীয়রা। জবাবে ব্যাট করতে নেমে দিনশেষে ৪ উইকেটে ১২৮ রান সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা।

টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও শাই হোপের ব্যাট থেকে আসে মাত্র ১৫ রান করে। তিন নম্বরে নামা এনক্রুমাহ বোনার করেন ১০ রান।

এছাড়া দুই অঙ্কে যেতে পেরেছেন শুধু জেসন হোল্ডার ও রাহকিম কর্নওয়াল। ইনিংসের সর্বোচ্চ ২০ রান করেছেন হোল্ডার। আর কর্নওয়ালের সংগ্রহ ১৩ রান। একপর্যায়ে মাত্র ৫৬ রানে ৭ উইকেট হারিয়ে আরও কমেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিল ক্যারিবীয়রা। তবে হোল্ডার-কর্নওয়াল মিলে কোনোমতে একশ ছোঁয়া সংগ্রহ এনে দেন দলকে।

বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই পেসার লুঙ্গি এনগিদি ও এনরিখ নর্টজে। ক্যারিয়ারের দ্বিতীয় ফাইফারে মাত্র ১৯ রানে ৫ উইকেট নিয়েছেন লুঙ্গি, নর্টজের শিকার ৩৫ রানে ৪ উইকেট। অন্য উইকেটটি নিয়েছেন কাগিসো রাবাদা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদেরও। শূন্যরানে ফিরেছেন ওপেনার ডেন এলগান। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে কেগার পিটারসন আউট হন ১৯ রানে।

তৃতীয় উইকেটে ভ্যান ডার ডুসেনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন আরেক ওপেনার এইডেন মারক্রাম। নিজের অর্ধশতক পূর্ণ করার পর ব্যক্তিগত ৬০ রানে সাজঘরে ফিরে যান মারক্রাম। প্রথমদিনে কাইল ভেরাইনের উইকেটও হারিয়েছে প্রোটিয়ারা। তিনি করেন ৬ রান।

ফলে ৪ উইকেট হারিয়ে ১২৮ রানে দিনশেষ হয় সফরকারীদের। ডুসেন ৩৪ রানে এবং ডি কক ৪ রানে অপরাজিত রয়েছেন। আর তাদের লিডের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ রান।

(ঢাকাটাইমস/১১জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :