রাজধানীর যেসব বিপণিকেন্দ্র বন্ধ থাকবে আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২১, ১২:৫৭

রাজধানীতে ছুটির দিনে ও কাজের ফাঁকে শপিংমল, পার্ক ও বিনোদন কেন্দ্রগুলোতে থাকে সবার ঝোঁক। তবে এগুলোর সবই কিন্তু সবদিন খোলা থাকে না। কাজেই কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে আগেই জেনে নিতে হবে সেই বিপনিকেন্দ্র বা ভ্রমণ স্পট খোলা আছে কিনা। চলুন জেনে নেই আজ শুক্রবার ছুটির দিনেও বন্ধ থাকছে রাজধানীর যেসব মার্কেট।

শুক্রবার পূর্ণ ও শনিবার আধাবেলা বন্ধ এলাকাগুলো হল, বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজীরবাগ, দোলাইরপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারীবাজার, চানখাঁরপুল ও গুলিস্তানের দক্ষিণ অংশ।

আজ বন্ধ অঞ্চল গুলির মধে্য অন্তর্ভুক্ত উল্লেখযোগ্য মার্কেট গুলি হল, বাংলাবাজার বইয়ের দোকানগুলো, ফরাশগঞ্জ কাঠের আড়ত, শ্যামবাজার কাঁচামালের পাইকারি বাজার, বুড়িগঙ্গা সেতু মার্কেট, আলম সুপার মার্কেট, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠবাজার, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, কাপ্তান বাজার, ঠাটারিবাজার, রাজধানী সুপার মার্কেট, চকবাজার, মৌলভীবাজার, ইমামগঞ্জ মার্কেট, বাবুবাজার, নয়াবাজার, ইসলামপুরের কাপড়ের বাজার, পাটুয়াটুলী ইলেক্ট্রনিকস ও অপটিক্যাল মার্কেট, নয়ামাটি এক্সেসরিস মার্কেট, শরিফ ম্যানশন, ছোট ও বড় কাটরা পাইকারি মার্কেট, বেগমবাজার, তাঁতীবাজার, নবাবপুর রোড ও নর্থসাউথ রোডের দোকানপাট, আজিমপুর সুপার মার্কেট, ফুলবাড়িয়া মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট ও সুন্দরবন স্কোয়ার মার্কেট।

সামরিক জাদুঘর: সামরিক জাদুঘর প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিট থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকে। তবে বৃহস্পতিবার ও শুক্রবার সাপ্তাহিক বন্ধ থাকে বিজয় সরনিতে অবস্থিত সামরিক জাদুঘর।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, আগারগাঁও:- শনি থেকে বুধবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে। বৃহস্পতিবার ও শুক্রবার সাপ্তাহিক বন্ধ থাকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর।

শিশু একাডেমি জাদুঘর: রবি থেকে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে। তবে শুক্র শনিবার সাপ্তাহিক ছুটিতে বন্ধ থাকে এই শিশু একাডেমি জাদুঘর ।

আহসান মঞ্জিল:শুক্র ও শনিবার আহসান মঞ্জিল বন্ধ থাকে। এছাড়া লালবাগ কেল্লাওশুক্রবার বন্ধ থাকে লালবাগ কেল্লা।

(ঢাকাটাইমস/১১জুন/আরকে)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :