গাইবান্ধায় গ্যাসের ট্যাবলেট সেবনে ভ্যানচালকের মৃত্যু

প্রকাশ | ১১ জুন ২০২১, ১৪:৩০

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মাত্রাতিরিক্ত গ্যাসের ট্যাবলেট সেবনে জাহাঙ্গীর শেখ নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। দাদনের চাপে তিনি আত্মহত্যা করেছেন বলে পরিবারের অভিযোগ।

বৃহস্পতিবার সন্ধ্যায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে জাহাঙ্গীর শেখের মৃত্যু হয়। তিনি গোবিন্দগঞ্জ উপজেলার গুমানিগঞ্জ ইউনিয়নের নাগেরভিটা গ্রামের বাসিন্দা ছিলেন।

নিহতের পরিবারের অভিযোগ, এক বছর আগে স্থানীয় ‘নাগের ভিটা’ সমিতি থেকে সুদে ১০ হাজার টাকা নেয় জাহাঙ্গীর শেখ। গত ১১ মাসের আসলের লাভের টাকা পরিশোধ করেন তিনি। বৃহস্পতিবার গত মাসের লাভের এক হাজার টাকা দিতে ব্যর্থ হন জাহাঙ্গীর।

সকালে সবজি বোঝাই ভ্যান নিয়ে বগুড়ার মহাস্থান হাটে যাচ্ছিলেন জাহাঙ্গীর। কিছুদূর যাওয়ার পর সুদ ব্যবসায়ী জহুরুল ইসলামসহ পাঁচ-ছয় জন তার পথরোধ করে। এসময় লাভের এক হাজার টাকা সপ্তাহ পরে দিতে চাইলে জাহাঙ্গীরকে চর-খাপ্পর মারেন তারা। পরে সব সবজি মাটিতে ফেলে ভ্যানটি নিয়ে যায় সুদ ব্যবসায়ীরা।

নিহতের ভাই কুদ্দুস শেখ জানান, ঘটনার পর অপমান সইতে না পেরে তার ভাই মাত্রাতিরিক্ত গ্যাসের ট্যাবলেট সেবন করে অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেওয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে তার ভাইয়ের মৃত্যু হয়।

তিনি বলেন, ‘মামলা করমু। ভাইয়ের মৃত্যু সুদেরুদের জন্যেই হচে। তামার পাওয়ার বাড়চে। ভ্যান খেনও নিচে।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদি হাসান জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ভ্যানটি উদ্ধারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১১জুন/পিএল)