রূপগঞ্জের বিপক্ষে প্রাইম ব্যাংকের বড় জয়

প্রকাশ | ১১ জুন ২০২১, ১৫:৪৫ | আপডেট: ১১ জুন ২০২১, ১৫:৪৮

ক্রীড়া প্রতিবেদক
ঢাকাটাইমস

ঢাকা প্রিমিয়ার লিগের(ডিপিএল) খেলায় পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বোলারদের সামনে নাস্তানাবুদ লেজেন্ডস অব রূপগঞ্জের ব্যাটসম্যানরা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রূপগঞ্জের বিপক্ষে ১০১ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে তামিম ইকবালের নেতৃত্বাধীন প্রাইম ব্যাক।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে অনেকটা ধীর গতিতে ব্যাট করে ২০ বলে ১২ রান তুলে আউট হন প্রাইম ব্যাংক অধিনায়ক তামিম। দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার রনি তালুকদার এবং এনামুল হকের দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় স্কোরের দিকে এগোতে থাকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি।

৩১ বলে দ্রুত ৫১ রান তুলে ফেরেন রনি তালুকদার। তার ইনিংসটি ৫টি চার এবং ৩টি ছয়ে সাজানো। এরপর এনামুল হক ছাড়া কেউই দলের হয়ে বড় ভূমিকা রাখতে পারেননি। মিঠুন ১৩ বলে ১৮, অলক কাপালি ৪ বলে ৪ এবং নাহিদুল ইসলাম ৩ বলে ২ রান করে ফেরেন।

শেষদিকে মাত্র ৩ বলে এক ছয় এবং এক চারে ১১ রান করে অপরাজিত থাকেন অমিত মজুরদার। এদিকে এনামুল হক ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেই মাঠ ছাড়েন। তার ৪৬ বলে ৫৮ রানের ইনিংসটি ২টি চার এবং ৫টি ছয়ে সাজানো। ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৯ রান তুলে প্রাইম ব্যাংক।

রূপগঞ্জের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট পেয়েছেন মুক্তার আলি।

১৭০ রান তাড়া করতে নেমে নাহিদুল-রুবেল-নাঈমদের বোলিং তোপে দাঁড়াতেই পারেনি রূপগঞ্জের ব্যাটসম্যানরা। ক্ষণে ক্ষণে পড়তে থাকে একের পর এক উইকেট। মাত্র ৬৮ রানে অলআউট হয়েছে রূপগঞ্জ।

দলটির পক্ষে সর্বোচ্চ ১৬ রানের ইনিংসটি খেলেন জাকের আলি। এছাড়া মোহাম্মদ শহিদ ১৩ এবং আজমির আহমেদ করেন ১১ রান। অন্যরা সবাই দশের নিচে।

চার ওভারে দুই মেইডেনসহ ১৫ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন নাহিদুল। এছাড়া রুবেল চার ওভারে এক মেইডেনসহ ১৭ রানে নিয়েছেন ২ উইকেট। নাঈম ৪ ওভারে ১৩ রান খরচায় নিয়েছেন দুই উইকেট।

(ঢাকাটাইমস/১১জুন/এমএম)