বিয়ে করলেন রেলমন্ত্রী সুজন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুন ২০২১, ১৮:৫৭ | প্রকাশিত : ১১ জুন ২০২১, ১৬:৩৩

দেশের উত্তরাঞ্চলের জেলা দিনাজপুরের বিরামপুর উপজেলার জামাই হলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বিরামপুর উপজেলার নতুন বাজার এলাকার অ্যাডভোকেট শাম্মী আকতার মনিকে বিয়ে করেছেন। শাম্মী আকতার মনির বাবার নাম মরহুম আব্দুর রহিম। দুই ভাইয়ের একমাত্র বোন তিনি।

শুক্রবার সকালে বিরামপুর পৌরসভার সাবেক মেয়র লিয়াকত আলী টুটুল বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন। গত ৫ জুন রাজধানীর হেয়ার রোডে সুজনের সরকারি বাসভবন তন্ময়ে ইসলামী শরিয়াহ ও সরকারি আইন মেনে তাদের বিয়ে সম্পন্ন হয়। কনে শাম্মী আকতার মনির বড় ভাই মো. জাহিদুল ইসলাম মিলনও বিষয়টি স্বীকার করেছেন।

পরিবার সূত্রে জানা গেছে, শাম্মী ঢাকার উত্তরার বাসিন্দা। রেলমন্ত্রী পেশায় আইনজীবী। শাম্মীও আইন বিষয়ের ছাত্রী। তাই সিনিয়রের কাছ থেকে আইন বিষয়ে পরামর্শ নিতে গিয়ে তাদের মধ্যে পরিচয় হয়। শাম্মীকে দেখে পছন্দ করেন মন্ত্রী। তাদের মধ্যে বেশি দিনের পরিচয় না হলেও পারিবারিক আলোচনায় সম্পর্ক গড়ায় বিয়ে পর্যন্ত। অনেকটা গোপনীতায় পারিবারিক আয়োজনে বিয়ের বন্ধনে আবদ্ধ হন তারা।

বিয়েতে দুই পক্ষেরই ঘনিষ্ঠ কয়েকজন মানুষ উপস্থিত ছিলেন বলে জানা যায়। বিয়েতে বরপক্ষে উপস্থিত ছিলেন বিরামপুরের বিচারপতি ইজারুল হক ও তার স্ত্রী। আর কনে পক্ষ থেকে উপস্থিত ছিলেন শাম্মীর বড় ভাই মো. জাহিদুল ইসলাম মিলনসহ তার দুই ভাই।

নূরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার জাহান ২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ মুহূর্তে মারা যান। তাদের সংসারে এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিন সন্তানেরই বিয়ে হয়েছে।

এর আগে সরকারের গত মেয়াদে ৬৭ বছর বয়সে বিয়ে করে আলোচনায় আসেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক। চিরকুমার তকমা ভেঙে সেটিই ছিল তার প্রথম বিয়ে। তিনি বিয়ে করেন কুমিল্লার চান্দিনা উপজেলার মীরাখোলা গ্রামে মেয়ে আইনজীবী হনুফা আক্তার রিক্তাকে। এ বিয়ে আলোচিত ছিলো দেশব্যপী। আইন বিষয়ের ছাত্রী হনুফা ও মুজিবুল হকের ঘর আলো করে এসেছে তিন সন্তান। সুখেই কাটছে তাদের সংসার।

(ঢাকাটাইমস/১১জুন/এআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :