করোনায় প্রাণহানি ১৩ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২১, ১৬:৪৮

প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে মোট মৃত্যু ১৩ হাজার ছাড়াল।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৪৫৪ জনের দেহে। তাদের নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ২২ হাজার ৮৪৯ জনে।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ২৮৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬১ হাজার ৯১৬ জন।

গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৭৭৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৫৩৫টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৪ শতাংশ। এছাড়া মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে পুরুষ ৩০ জন আর নারী ১৩ জন। তাদের মধ্যে ৪২ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে। বাকি একজনের মৃত্যু হয়েছে বাসায়। ঢাকা বিভাগে মারা গেছেন ৮ জন। এছাড়া চট্টগ্রামে ১০, রাজশাহীতে ১১, খুলনায় ৭, বরিশালে ২, রংপুরে ৪ এবং ময়মনসিংহে একজন মারা গেছেন। সিলেট বিভাগে কোনো মৃত্যু নেই।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৪ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ২ জন, ২১ থেকে ৩০ জনের মধ্যে দুইজন রয়েছেন।

আজ পর্যন্ত ভাইরাসটিতে যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৯ হাজার ৩৮০ জন এবং নারী ৩ হাজার ৬৫২ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

ঢাকাটাইমস/১১জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

করোনাভাইরাস বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা