ঝিনাইগাতীতে শিকলবন্দি গোলবানু, মেয়ে প্রতিবন্ধী, বিপাকে স্বামী

মোহাম্মদ দুদু মল্লিক, শেরপুর
 | প্রকাশিত : ১১ জুন ২০২১, ১৮:১৪

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্ধা ইউনিয়নে দীর্ঘদিন ধরে বিনা চিকিৎসায় থেকে গোল বানু (২৫) এখন মানসিক প্রতিবন্ধী হয়ে শিকলে বন্দি। অভাব-অনটনে চিকিৎসা করাতে পারছেন না গোল বানুর স্বামী ও স্বজনরা। স্ত্রী, এক প্রতিবন্ধী মেয়েসহ তিন সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছেন স্বামী শহিদুল। কিন্তু আবেদন করেও পাচ্ছেন না সরকারের প্রতিবন্ধী ভাতার কার্ড।

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের চেংগুরীয়া কালিবাড়ি গ্রামের বাসিন্দা শহিদুলের দুই মেয়ে ও এক ছেলের মধ্যে বড় মেয়েটি প্রতিবন্ধী। সারাক্ষণ তাকে বিছানায় থাকতে হয়, কথা বলতে পারে না। স্ত্রী গোলবানু গত তিন মাস ধরে ভারসাম্যহীন আচরণ করছেন।

শহিদুল জানান, স্ত্রী-সন্তান নিয়ে পাঁচ সদস্যের পরিবারে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। তার একার আয় দিয়ে পরিবারের ভরণ-পোষণ চলে না। সংসারে অভাব-অনাটন লেগেই আছে। অর্থের অভাবে স্ত্রীর চিকিৎসা করতে পারছেন না তিনি।

শহিদুলের একটি থাকার ঘর ছাড়া আর কোনো জায়গাজমি নেই। তিনি নিজেও অসুস্থ। মাঝেমধ্যে শরীর ভালো থাকলে দিনমজুরি করে চাল-ডাল কেনেন।

শহিদুল আর জানান, তার সন্তান ও স্ত্রীর নামে প্রতিবন্ধী ভাতার কার্ড চেয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে দীর্ঘদিন ধরে আবেদন-নিবেদন করছেন। কিন্তু তাদের ভাগ্যে কোনো সাহায্য-সহযোগিতা বা প্রতিবন্ধী ভাতার কার্ড জোটেনি।

(ঢাকাটাইমস/১১জুন/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :