নকল ও বিদেশি ওষুধ বিক্রির দায়ে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ | ১১ জুন ২০২১, ১৮:৫১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর পুরান ঢাকার কোতয়ালি এলাকায় অনুমোদনহীন অবৈধ ওষুধ মজুদ ও বিক্রির দায়ে ছয় প্রতিষ্ঠানকে ২৫ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। জরিমানার টাকা দিতে না পারায় দুজনকে জেল ও আটটি ওষুধের গুদাম সিলগালা করা হয়।

শুক্রবার বেলা ১১টার দিকে অভিযানের বিষয়টি ঢাকাটাইমসকে জানিয়েছেন র‌্যাব-১০ এর মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে মধ্যরাত পর্যন্ত চলা ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজাহার।

এএসপি এনায়েত কবির সোয়েব জানান, রাজধানী পুরান ঢাকার কোতয়ালি এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানে অনুমোদনহীন অবৈধ ওষুধ মজুদ ও বিক্রি হয়। এ সকল প্রতিষ্ঠানকে ধরতে মাঠে নামে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজাহারের নেতৃত্বে মাঠে নামে র‌্যাবের একটি দল।

অভিযানে বিদেশি ও নকল ওষুধ বিক্রির প্রমাণ পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ছয় প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। জরিমানা দেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দোহা সার্জিকালকে ছয় লাখ ছয় হাজার টাকা, বাংলাদেশ সার্জিকালকে ছয় লাখ দুই হাজার টাকা, অশমী সার্জিকালকে নগদ পাঁচ লাখ চার হাজার টাকা, রাজিব এন্টারপ্রাইজকে চার লাখ চার হাজার টাকা, মা ফার্মেসিকে দুই লাখ দুই হাজার টাকা ও শাকিল ব্রাদার্সের দুই লাখ দুই হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা দিতে না পারায় দুইজনকে ১ মাস ২২ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এছাড়া নকল ও অনুমোদনহীন বিদেশি ওষুধ মজুদ করে রাখা আটটি গোডাউন সিলগালা করা হয়।

ঢাকাটাইমস/১১জুন/এআর/এমআর