একাধিক জাতীয় পরিচয়পত্রে বিয়ে নিয়ে প্রতারণা, নারী আটক

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুন ২০২১, ২২:৩৪ | প্রকাশিত : ১১ জুন ২০২১, ২২:৩২

ভোলায় একাধিক জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে প্রতারণা করায় বেগম নূর নাহার নামে এক নারীকে আটক করেছে পুলিশ। আটক নূর নাহার সদর উপজেলার ইলিশা ইউনিয়নের ১নং ওয়ার্ডের কালুপুর গ্রামের রফিকুল ইসলামের মেয়ে।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ভোলা পৌরসভার ৭নং ওয়ার্ডের সাগর বেকারি এলাকা থেকে তাকে আটক করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার সদর উপজেলা নির্বাচন অফিসার মো. মিজানুর রহমান খান নূর নাহারের বিরুদ্ধে সদর থানায় একাধিক জাতীয় পরিচয়পত্র গ্রহণ করায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ কাজল ইসলাম জানান, আটক নূর নাহার একাধিক জাতীয় পরিচয়পত্র ব্যবহার করায় তার বিরুদ্ধে উপজেলা নির্বাচন অফিসার একটি মামলা করেন। মামলার আলোকে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, নূর নাহার ২০১২ সালে প্রথম জাতীয় পরিচয়পত্র করেন। সেখানে নিজের নাম নূর নাহার, পিতা- রফিকুল ইসলাম, মাতা- হনুফা বিবি, স্বামী- মো. মহিউদ্দিন, জন্ম তারিখ- ০১/০১/১৯৯১ইং, পেশা- গৃহিণী, ঠিকানা- কালুপুর, ১নং ওয়ার্ড, ইলিশা ইউনিয়ন উল্লেখ করেন।

দ্বিতীয় বার ২০১৭ সালে একই ছবি ব্যবহার করে নাম ঠিকানা পরিবর্তন করে আবারও জাতীয় পরিচয়পত্র করেন। সেখানে নিজের নাম উল্লেখ করেন তামান্না আকতার, পিতা- শামসুল হক দুলাল, মাতা- মনোয়ারা বেগম, জন্ম তারিখ- ১০/০৫/১৯৯৭ ইং, পেশা- ছাত্র/ছাত্রী, ঠিকানা- ভোলা পৌরসভা ৮নং ওয়ার্ড, পশ্চিম উকিলপাড়া, ভোলা সদর। নূর নাহারের বিরুদ্ধে একাধিক জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে একাধিক বিয়ে করে প্রতারণা করেছেন বলেও অভিযোগ রয়েছে।

এর আগে ২০২০ সালের ২৬ অক্টোবর তার পূর্বের স্বামী মো. মহিউদ্দিন নূর নাহারের বিরুদ্ধে প্রতারণা করার অভিযোগে সংবাদ সম্মেলন করেন।

সে সময় মহিউদ্দিন জানান, ২০০৮ সালে নূর নাহারের সাথে তার বিয়ে হয়। বিয়ের পর স্ত্রীর অশালীন চলাফেরা ও একাধিক পরকীয়ায় জড়িয়ে পড়ায় ২০১১ সালে তার সাথে ডিভোর্স হয়ে যায়। এরপরও নূর নাহার তাকে ১০টি মিথ্যা মামলা দিয়ে প্রায় ৩০ লাখ টাকা হাতিয়ে নেয়। এরপর নূর নাহার তামান্না আকতার নামে জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে অন্য একটি বিয়ে করেন।

মামলার বাদী উপজেলা নির্বাচন অফিসার মিজানুর রহমান খান জানান, এই নারী তথ্য গোপন করে দুটি জাতীয় পরিচয়পত্র গ্রহণ করেন- যা আইন পরিপন্থী। সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে এই নারীর সম্পর্কে অবহিত হওয়ার পর ভোটার তালিকা আইন ২০১০ এর ১৪ এবং ১৫ ধারায় মামলা তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করে বলেন, দুইটি জাতীয় পরিচয়পত্র গ্রহণের দায়ে গ্রেপ্তার নূর নাহারকে শনিবার আদালতে সোপর্দ করা হবে।

(ঢাকাটাইমস/১১জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনীতে অনাবাদি জমিতে শতকোটি টাকার তরমুজ চাষ

মাগুরায় চোরাই মোটরসাইকেলসহ তিন চোর আটক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

এই বিভাগের সব খবর

শিরোনাম :