কোম্পানীগঞ্জে আ.লীগ নেতাকে পিটিয়ে জখম, প্রতিবাদে হরতাল

প্রকাশ | ১২ জুন ২০২১, ১৫:০৪

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

এবার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের বিরুদ্ধে। এসময় হামলাকারীরা বাদলের ব্যক্তিগত একটি গাড়ি ভাঙচুর করে।  

ঘটনার প্রতিবাদে শনিবার থেকে আগামী ৪৮ ঘণ্টা কোম্পানীগঞ্জে সকাল-সন্ধা হরতাল ঘোষণা দিয়েছে উপজেলা আওয়ামী লীগের মুখ্যপাত্র ও মেয়র মির্জার ভাগনে মাহবুবুর রহমান মঞ্জু। একই সঙ্গে প্রতিটি বাজারের দোকানপাট বন্ধ করে দেয়ার জন্যও সমর্থকদের নির্দেশ দিয়েছেন তিনি। ফেসবুক লাইভের মাধ্যমে হরতালের ঘোষণা এবং নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দেন মঞ্জু।

শনিবার সকাল ৯টার দিকে বসুরহাট বাজারের ইসলামি ব্যাংকের সামনে এ হামলার ঘটনা ঘটে।

বাদললের সমর্থকদের অভিযোগ, শনিবার সকালে মেয়র কাদের মির্জা তার ৩০-৩৫ জন অনুসারী নিয়ে বসুরহাট বাজারে মহড়া দিচ্ছিলেন। নিজের ব্যক্তিগত গাড়ি নিয়ে মিজানুর রহমান বাদল ও সাবেক ছাত্রনেতা হাসিব আহসান আলাল ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিলেন। তাদের গাড়িটি বসুরহাট ইসলামী  ব্যাংকের সামনে দাঁড়ালে কাদের মির্জার নির্দেশে তার অনুসারীরা বাদল ও আলালের ওপর হামলা চালায়।

হামলার সময় বাদলের শরীরের বিভিন্ন অংশে জখম ও কানের একটি অংশ ছিঁড়ে যায়। পরে একজন অটোরিকশা চালক তাকে উদ্ধার করে প্রথমে থানায় ও পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বাদলকে ঢাকায় পাঠানো হয়।

এদিকে এ খবর ছড়িয়ে পড়লে উপজেলার পেশকারহাট রাস্তার মাথা, চরএলাহী ও চরফকিরা এলাকায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে মিজানুর রহমান বাদলের সমর্থকরা। বিভিন্ন সড়কে গাছের গুড়ি ও টায়ারে আগুন দিয়েছেন তারা।

এ বিষয়ে কথা বলতে মেয়র আব্দুল কাদের মির্জার ব্যবহৃত মোবাইলে একাধিকবার চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি।

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, বাদলকে উদ্ধার করে প্রথমে থানায় নিয়ে আসা হয়। তিনি পুলিশকে জানান, আবদুল কাদের মির্জার নির্দেশে তার অনুসারীরা এ হামলা চালিয়েছে। তবে এখনও কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

এর আগে কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নূর নবী চৌধুরীর ওপর হামলা চালানো হয়। নূর নবী চৌধুরী এখনও ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

(ঢাকাটাইমস/১২জুন/কেএম)