নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে কাউকে ছাড় নয়: সিইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুন ২০২১, ১৫:৪৪ | প্রকাশিত : ১২ জুন ২০২১, ১৫:২৫
একেএম নুরুল হুদা (ফাইল ছবি)

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদা। কেউ যেন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করতে না পারেন সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

শনিবার বরিশাল সার্কিট হাউজে পৌরসভা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় এসব কথা বলেন তিনি।

নুরুল হুদা বলেছেন, নির্বাচন সম্পন্ন করতে একজন প্রার্থীর যে আইনগত অধিকার তা রক্ষা করতে আমরা সবসময় পাশে থাকব। নির্বাচনে প্রার্থীর একমাত্র পরিচয় হচ্ছে তিনি প্রার্থী। তিনি কোন ধর্ম-দল-মত-বর্ণের তা একেবারেই বিবেচ্য বিষয় নয়।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে বিধিবর্হিভূত কোনো কাজ করতে দেওয়া হবে না। কেউ যদি করতে চান তাহলে তাকে বিচারের মুখোমুখি হতে হবে, কোন ছাড় দেওয়া হবে না।

সিইসি বলেন, করোনার প্রকোপ কমলে দেশের ৩৭১টি নির্বাচনী এলাকায় নির্বাচন সম্পন্ন করতে চেয়েছিলাম। কিন্তু করোনার ভয়াবহতা দিন দিন বেড়েই চলছে। ফলে এর মধ্যেই আমাদের নির্বাচন করতে হচ্ছে। যেসব এলাকায় করোনার প্রকোপ বেশি সেসব এলাকায় নির্বাচন আয়োজন না করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করায় আমরা খুলনা, সাতক্ষীরার মতো অধিক সংক্রমিত ১৬৩টি এলাকায় নির্বাচন স্থগিত করেছি। তবে বরিশাল, মাদারীপুর অঞ্চলে করোনার সংক্রমণ কম হওয়ায় এমন ২০৮টি অঞ্চলে ২১ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহম্মেদ খান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দীন প্রমুখ।

ঢাকাটাইমস/১২জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :