ধরাছোঁয়ার বাইরে ফরিদপুরের আকমল হত্যার আসামিরা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০২১, ১৮:১৩

ফরিদপুরের চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামে দরিদ্র কৃষক আকমল শেখ হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন গ্রামবাসী। শনিবার বেলা ১১টার দিকে বাবুরবাজারে অনুষ্ঠিত এই মানববন্ধনে নিহতদের পরিবার-পরিজনদের সঙ্গে সাধারণ গ্রামবাসীও অংশ নেন। মানববন্ধন শেষে বিক্ষুব্ধ গ্রামবাসী বাবুরবাজারে বিক্ষোভ মিছিল করেছেন।

কর্মসূচিতে অংশ নিয়ে নিহতের স্বজনেরা জানান, গত ১৭ মার্চ রাতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক কাঙালি ভোজ শেষে বাড়ি ফেরার পথে আকমল শেখকে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় চতুল ইউনিয়নের চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটুকে প্রধান আসামি করে ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো কয়েকজনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা করেন নিহতের ছেলে ইব্রাহিম শেখ। হত্যাকাণ্ডের পর প্রায় তিন মাস অতিবাহিত হলেও কোনো আসামি গ্রেপ্তার হয়নি। মামলাটি বর্তমানে ফরিদপুরের সিআইডি পুলিশ তদন্ত করছে।

মানববন্ধনে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাসমত শেখ বলেন, মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান জেলা যুবলীগের বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য। তার নেতৃত্বে সন্ত্রাসীরা এ পর্যন্ত গ্রামে কমপক্ষে ১০ জনকে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে।

ফরিদা জামান নামে একজন মধ্যবয়সী নারী বলেন, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পাঁচটি মামলা চলমান। তবু তাকে গ্রেপ্তার করা হচ্ছে না। আকমল হত্যা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্তকারী কর্মকর্তা পরিবর্তনের দাবি জানাচ্ছি।

নিহতের স্ত্রী লেকজান বলেন, ‘আসামিদের দেখিয়ে দেয়ার পরেও পুলিশ তাদের ধরেনি। চেয়ারম্যান লিটু শরীফের ভাই আমাকে বোর্ড অফিসে নিয়ে মামলা করার কারণে হুমকি দিয়ে বলেন- তোর ছেলেকেও (ইব্রাহিম) দেখে রাখিস।’

নিহতের সন্তান ও মামলার বাদি ইব্রাহিম শেখ বলেন, ‘মামলা করার পরে চেয়ারম্যান নিজে আমাদের হুমকি দিচ্ছেন। তারা আমাদের পরনের কাপড়ও রাখবে না বলে শাসাচ্ছেন।’

এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুরের সিআইডি পুলিশের পরিদর্শক আক্তারুজ্জামান মিনা মামলা তদন্ত ও আসামিদের গ্রেপ্তারের অবহেলার অভিযোগ নাকচ করে বলেন, ‘এই করোনার সময়েও পুলিশ আসামিদের গ্রেপ্তারে বাদির লোকজনকে নিয়ে অভিযান চালিয়েছে। এ পর্যন্ত মামলায় ১২ জনের মতো সাক্ষীর জবানবন্দি নিয়েছি। আসামিদের গ্রেপ্তার করার পর চার্জশিট দাখিল সম্ভব হবে।’

(ঢাকাটাইমস/১২জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :