টাঙ্গাইলে করোনা শনাক্তের হার ৩২.৮৬ শতাংশ

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১২ জুন ২০২১, ১৯:৫৩

টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১৩টি নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার আক্রান্তের শতকরা হার ৩২.৮৬ শতাংশ। যা গত এক মাসে সর্বোচ্চ।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে আরও এক জনের মৃত্যু হয়েছে। শনিবার বিকালে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতের বাড়ি টাঙ্গাইলের মধুপুর উপজেলায়। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৯২ জনের মৃত্যু হয়েছে।

ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন বলেন, নতুন করে আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৩৯ জন, নাগরপুরে একজন, দেলদুয়ারে পাঁচজন, মির্জাপুরে একজন, কালিহাতীতে ২১ জন, ঘাটাইলে একজন, মধুপুরে ও ভূঞাপুর উপজেলায় রয়েছেন একজন।

তিনি আরও জানান, ‘টাঙ্গাইল সদর ও কালিহাতী উপজেলা উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন জেলার যোগাযোগ ব্যবস্থার ট্রানজিট পয়েন্ট হওয়ায় এ দুই উপজেলায় করোনা শনাক্তের হার অন্য উপজেলাগুলোর তুলনায় অনেক বেশি। ইতোমধ্যে কালিহাতী উপজেলায় দুই দফায় ৩৩টি বাড়ি লকডাউন করা হয়েছে। টাঙ্গাইল সদর উপজেলাকেও কড়া নজরদারিতে রাখা হয়েছে।’

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ১২টি উপজেলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪৩২ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ৪ হাজার ৩০৮ জন। টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এ যাবৎ ৩৪০জন রোগী ভর্তি হয়। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪৪ জন। উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর (রেফার্ড) করা হয়েছে ৬০ জন। টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসিইউ বেডে বর্তমানে ছয়জন ও জেনারেল বেডে ১১ জনসহ মোট ১৭ জন করোনা ডেডিকেটেড ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

(ঢাকাটাইমস/১২জুন/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :