বোয়ালমারীতে দুই যুগ পর ছাত্রলীগের কমিটি

প্রকাশ | ১২ জুন ২০২১, ২১:০৯

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

প্রায় দুই যুগ পর ফরিদপুরের বোয়ালমারী উপজেলা ও পৌর ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ও সাধারন সম্পাদক ফহিম আহমেদ।

ছাত্রলীগের নতুন কমিটির চিঠি বোয়ালমারী এসে পৌঁছলে উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা পৌর শহরে আনন্দ মিছিল বের করেন।

ঘোষিত কমিটিতে বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি করা হয়েছে সৈয়দ মোর্তুজা আলী তমাল, সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন প্রিন্স এবং পৌর ছাত্রলীগের সভাপতি আমিনুর শেখ ফাহিম, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মৃদুল ও সাংগঠনিক সম্পাদক সাফাত ইসলাম বাপ্পি।

উল্লেখ্য, প্রায় দীর্ঘ দুই যুগ বোয়ালমারীতে ছাত্রলীগের উপজেলা ও পৌর কমিটি ছিল না। সর্বশেষ কমিটির সভাপতি ছিলেন হাসানুজ্জামান মিয়া মুকুল ও সাধারণ সম্পাদক ছিলেন রাহাদুল আক্তার তপন। ১৯৯৮ সালে ওই কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটির বিলুপ্তির পর নেতৃত্ব ছাড়াই চলেছে ছাত্রলীগের কার্যক্রম।

ঘোষিত কমিটির উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিক বলেন, দীর্ঘদিন ছাত্রলীগের কমিটি ছিল না। এর মাঝে আমি বোয়ালমারী সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছি। আপাতত আংশিক কমিটি ঘোষণা করা হলেও জেলা ছাত্রলীগের দিক-নির্দেশনাসহ অন্যান্য নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে শিগগির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী বলেন, দীর্ঘ ২৩-২৪ বছর ছাত্রলীগের কমিটি ছিল না। সেইজন্য প্রথমে আংশিক কমিটি দেওয়া হয়েছে। এরপর যাচাই-বাছাই করে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

(ঢাকাটাইমস/১২জুন/এলএ)