যৌনকর্মীদের কাছ থেকে কী শিখলেন ঋতুপর্ণা?

প্রকাশ | ১৩ জুন ২০২১, ১৩:২১

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত জনজীবন। উপার্জন বন্ধ নিম্ন ও মধ্যম আয়ের মানুষের। চরম অর্থাভাবে খেটে খাওয়া মানুষ। একই চিত্র পশ্চিমবঙ্গেও। এই পরিস্থিতিতে কালিঘাট মন্দির সংলগ্ন যৌনপল্লীর বাসিন্দাদের সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। সম্প্রতি তাদের হাতে তুলে দিলেন নিত্য প্রয়োজনীয় সামগ্রী।

এ সময় অনুভূতি জানাতে গিয়ে ওপার বাংলার অন্যতম আবেদনময়ী এই নায়িকা বলেন, ‘যৌনকর্মীদের কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। ওদের জীবন যুদ্ধকে সম্মান করি। ওদের জন্য কিছু করতে পেরেছি, এটাই আমার কাছে অনেক বড় পাওয়া’। কিন্তু যৌনকর্মীদের কাছে কী এমন শিখলেন, তা স্পষ্ট করে বলেনি অভিনেত্রী।

তবে শুধু যৌনকর্মীদের নয়, করোনার এই পরিস্থিতে কলকাতায় না থেকেও ক্রামগত মানুষকে সাহায্য করে চলেছেন ঋতুপর্ণা। কখনও হাসপাতালে রোগী ভর্তি করাতে বা কখনও বিশেষভাবে সক্ষম শিশুদের টিকাকরণের ক্ষেত্রে। সবর্দা সাহায্যের হাত বাড়িয়েছেন অভিনেত্রী। তারই ধারাবাহিকতায় এবার পাশে দাঁড়ালেন যৌনকর্মীদের।

গেল বৃহস্পতিবার এই সমস্ত মানুষদের হাতে ঋতুপর্ণা তুলে দিলেন খাদ্য সামগ্রী, স্যানিটারি ন্যাপকিন। বাচ্চাদের দিলেন দুধ, রুটি এবং বিস্কুট জাতীয় খাবার। এছাড়া যৌনপল্লীর ২০০ জন মহিলার হাতে শুকনো খাবার, স্যানিটারি ন্যাপকিন, দৈনন্দিন রান্নার সামগ্রী তুলে দেয়া হয়।

ঢাকাটাইমস/১৩জুন/এএইচ