জাতীয় রাজনীতিতে নাসিমের শূন্যতা পূরণ হওয়ার নয়: হানিফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুন ২০২১, ১৪:৫৩ | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ১৪:২৯

জাতীয় রাজনীতিতে মোহাম্মদ নাসিমের শূন্যতা কখনো পূরণ হওয়ার নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

রবিবার সকালে সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানানোর পর এমন মন্তব্য করেন তিনি।

১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন এম মনসুর আলীর ছেলে নাসিম সংসদে ছয় বার সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করেন। এবার মন্ত্রিত্ব না পেলেও দলের সভাপতিমণ্ডলীতে থাকার পাশাপাশি ১৪ দলীয় জোটের মুখপাত্রের দায়িত্ব পালন করছিলেন তিনি। খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিও ছিলেন তিনি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০২০ সালের ১৩ জুন সকালে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে মারা যান নাসিম। আজ তার প্রথম মৃত্যুবার্ষিকী।

নাসিমের স্মৃতিচারণ করে মোহাম্মদ হানিফ বলেন, নাসিমের মতো জনবান্ধব ও কর্মীবান্ধব নেতা রাজনীতিতে বিরল। করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে বারবার নিজ নির্বাচনী এলাকায় ছুটে গেছেন মোহাম্মদ নাসিম। তার জীবনী থেকে নতুন প্রজন্মের রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান জানান হানিফ।

(ঢাকাটাইমস/১৩জুন/টিএ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :