ক্যারিবীয়দের ইনিংসে হারাল প্রোটিয়ারা

প্রকাশ | ১৩ জুন ২০২১, ১৫:৩২ | আপডেট: ১৩ জুন ২০২১, ১৫:৪৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ঘরের মাঠে সফররত দক্ষিণ আফ্রিকান পেসারদের সামনে নাস্তানাবুদ স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ দলের ব্যাটিং লাইনআপ। এরই সুবাদে নর্টজে-রারাবাদা-লুঙ্গিদের দুর্দান্ত বোলিংয়ে ইনিংস ব্যবধান এবং ৬৩ রানে জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা। এ জয়ের ফলে দুই ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ডেন এলগার বাহিনী।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে লুঙ্গি এনগিদি এবং এনরিখ নর্টজের দাপুটে বোলিংয়ে মাত্র ৯৭ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি ককের সেঞ্চুরির সুবাদে ৩২২ রান করলে ২২৫ রানের লিড নেয় সফররত দক্ষিণ আফ্রিকা।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৮৪ রানে ৪ উইকেট হারিয়েই ইনিংস ব্যবধানে হারের শঙ্কায় পড়ে ওয়েস্ট ইন্ডিজ। আর ঘটলেও তাই। তৃতীয়দিনের খেলায় স্বাগতিকদের হয়ে ব্যাট করতে নামেন আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান রোস্টন চেস এবং জার্মেইন ব্ল্যাকউড।

দিনের শুরুতে ব্যাট হাতে ক্রিজে শক্তভাবে দাঁড়ানোর আভাসই দেন এই দুই ব্যাটসম্যান। কিন্তু দক্ষিণ আফ্রিকান পেসার রাবাদার কাছে দিশেহারা ব্ল্যাকউড। মাত্র ১৩ রানে সাজঘেরে ফেরেন তিনি।

এরপর ব্যাট হাতে একাই লড়তে থাকেন চেস। আর অপরপ্রান্তে ক্ষণে ক্ষণে ফিরতে থাকেন একের পর এক ব্যাটসম্যান। জেসন হোল্ডার আউট হওয়ার পূর্বে করেন মাত্র ৪ রান। ৯ রানে আউট হন উইকেটকিপার ব্যাটস্যামন জসুয়া ডি সিলভা। আর বিশাল দেহের অধিকারী রাখেম কর্নওয়াল খুলতেই পারেননি রানে খাতা।

এরই মধ্যে ক্যারিয়ারে নিজের আরো একটি অর্ধশতক পূর্ণ করেন রোস্টন চেস। ১৫৬ বলে ৭টি চার এবং একটি ছয়ের মারে ৬২ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। আর শেষ উইকেটে ব্যাট করতে নামা জেডন সেলস আউট হন ব্যক্তিগত ৩ রানে। অন্যদিকে ২৩ বলে ১৩ রানে অপরাজিত থাকেন কেমার রোচ।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৫টি উইকেট নেন ক্যাগিসো রাবাদ। এছাড়া ৩টি উইকেট নেন এনরিখ নর্টজে।

(ঢাকাটাইমস/১৩মে/এমএম)