পলাশে জমে ওঠেছে ইউপি নির্বাচনের প্রচারণা

নাজমুল হাসান, নরসিংদী
| আপডেট : ১৩ জুন ২০২১, ১৬:০০ | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ১৫:৫১

আগামী ২১ জুন প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে নরসিংদীর পলাশ উপজেলার ডাঙ্গা ও গজারিয়া ইউনিয়ন পরিষদেও নির্বাচনী প্রচারে ব্যস্ত সময় পার করছেন ভোট প্রার্থীরা।

তারা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রার্থীরা ব্যাপক গণসংযোগ চালিয়ে দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। দুটি ইউনিয়নেরই হাটে-ঘাটে, চা স্টলে চলছে নির্বাচনী আলাপ-আলোচনা। চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরাও রাত দিন ভোটারদের বাড়ি বাড়ি ঘুরে ভোট প্রার্থনা করছেন। প্রতিটি গ্রামের অলিগলিতে ব্যানার, পোস্টার ও লিফলেটের ছড়াছড়ি। সব মিলিয়ে জমে উঠেছে প্রচারণা।

ইউনিয়ন পরিষদের করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন স্থগিত থাকার পর প্রথম ধাপের এ নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

উপজেলার ডাঙ্গা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে বর্তমান চেয়ারম্যান সাবের উল হাই, স্বতন্ত্রপ্রার্থী চশমা প্রতীকে কামাল আহমেদ ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন থেকে হাতপাখা প্রতীকে কাউছার মাহমুদ।

এছাড়া নয়টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে উপজেলার গজারিয়া ইউনিয়নে চার প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের ‘নৌকা প্রতীক’ নিয়ে বর্তমান চেয়ারম্যান বদরুজ্জামান ভূঞা, স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন চৌধুরী ‘চশমা প্রতীক’, নাসির আহাম্মেদ ‘আনারস প্রতীক’ এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলন থেকে ‘হাতপাখা প্রতীক’ নিয়ে আলমগীর হোসেন।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপি থেকে কোনো প্রার্থী না থাকায় পলাশের এই দুটি ইউপিতেই মূল লড়াই হবে আওয়ামী লীগ থেকে মনোনীত নৌকা প্রতীক ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চশমা প্রতীকের প্রার্থীর মধ্যে।

গজারিয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাকির হোসেন চৌধুরী অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণা করতে গিয়ে প্রতিনিয়ত ওনার সমর্থক-কর্মীরা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বদরুজ্জামান ভূইয়ার কর্মী-সমর্থকদের দ্বারা বাধা ও হামলার শিকার হচ্ছেন।

তবে, ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারলে ও যদি সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচন হয়, তবে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হওয়ার আশা ব্যক্ত করেন এই প্রার্থী।

এদিকে অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বদরুজ্জামান ভূইয়া বলেন, স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন চৌধুরীর কোনো সমর্থক-কর্মীদের প্রচার-প্রচারণায় আমার সমর্থক-কর্মীরা বাধা দেয়নি। এসব মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ। জনবিচ্ছিন্ন প্রার্থীরা আমাকে পরাজিত করতে পারবে না বলে শতভাগ জয়ের আশা ব্যক্ত করেন বদরুজ্জামান ভূইয়া।

পলাশ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জোবাইদা খাতুন জানান, ডাঙ্গা ইউনিয়নে এবার মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৯৩৬ ভোট। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৩৯২ এবং নারী ভোটারের সংখ্যা ১৬ হাজার ৫৪৪।

অপরদিকে, গজারিয়া ইউনিয়নে ভোটার সংখ্যা মোট ২১ হাজার ১৭ ভোট। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৫৮৯ এবং নারী ভোটার ১০ হাজার ৪২৮। তাছাড়া ডাঙ্গা ইউনিয়নে এবার ভোট কেন্দ্রের সংখ্যা ১৭টি এবং গজারিয়া ইউনিয়নে ৯টি বলে জানান নির্বাচন অফিসার জোবাইদা খাতুন।

(ঢাকাটাইমস/১৩জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :