জমি নিয়ে বিরোধে নারী-শিশুসহ চারজনকে পিটিয়ে আহত

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুন ২০২১, ১৬:৩৬ | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ১৬:১৬

ভোলায় জমি নিয়ে বিরোধের জেরে বাড়িঘরে হামলা করে নারী-শিশুসহ চারজনকে পিটিয়ে আহত করা হয়েছে। আহতরা হলেন মো. জসিম, তার স্ত্রী বিবি আয়েশা, তার মেয়ে মরিয়ম এবং ভাতিজা আব্দুর রহমান। এদের বাড়ি সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ছোট আগলী গ্রামে। শনিবার দিবাগত রাতে ওই এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা বর্তমানে ভোলা সদর হাসপাতালের পুরুষ সার্জারি ও মহিলা মোডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

আহত মো. জসিম জানান, তার দাদা সুলতান আহমদের ১৯৬২ সালে কেনা ছোট আলগী মৌজার ১৯২ খতিয়ানের ২০ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন দিন ধরে স্থানীয় মো. বশার গংদের সঙ্গে বিরোধ চলে আসছে। জমি নিয়ে স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বেশ কয়েকবার সালিশ হয়েছে।

তিনি বলেন, এক বছর আগে স্থানীয় চেয়ারম্যান জমির কাগজপত্র দেখে সালিশি মীমাংসার মাধ্যমে আমাদেরকে জমি বুঝিয়ে দেন। এর পর থেকে আমরা ওই জমিতে বাড়ি-ঘর করে বসবাস করে আসছি। এরই মধ্যে জমির নামজারি বাতিলের জন্য বশার গংরা মামলা করেন। মামলায় দুইবার করে আমাদের পক্ষে রায় হয়। এর পর তারা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে গত ৬ জুন একটি মামলা করেন। আদালত আগামী ২৬ জুলাই মামলার তারিখ নির্ধারণ করে ওই জমির ওপর পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করেন।

জসিম জানান, এত কিছুর পরও মো. বশার, তার ভাই আব্দুস সাত্তার, আব্দুস সাত্তারের ছেলে আসাদ, চাচাতো ভাই আব্দুর কাদের, আব্দুল কাদেরের ছেলে মো. ফারুক, রফিক হাওলাদার, ও হাসানসহ ১৫-২০ জন মিলে লাঠিসোঁটা নিয়ে শনিবার সন্ধ্যায় আমাদের বসত ঘরে হামলা চালায়। প্রথমে তারা আমার ১৪ বছর বয়সী মেয়েকে মারধর শুরু করে বিবস্ত্র করে ফেলে। এ অবস্থায় আমি ও আমার স্ত্রী বিবি আয়েশা এবং ভাতিজা আব্দুর রহমান এগিয়ে এলে আমাদেরকেও মারধর করে হামলাকারীরা। ঘরেও ভাঙচুর চালায় তারা।

খবর পেয়ে থানা থেকে পুলিশ যাওয়ার পরও পুলিশের সামনে আমাদেরকে মারধর করে গুরুতর আহত করে। পরে স্থানীয়দের সহযোগিতায় আমাদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় আহত বিবি আয়েশা বাদী হয়ে ভোলা থানায় একটি অভিযোগ দাখিল করেন।

এ বিষয়ে অভিযুক্ত মো. বশার ও আব্দুস সাত্তারকে একাধিকবার ফোন করেও ফোন বন্ধ থাকায় তাদের বক্তব্য নেয়া যায়নি।

ভোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন জানান, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৩জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :