দেশের বিভিন্ন জায়গায় ডাকাতি করত তারা: পুলিশ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ১৭:৩৬

মানিকগঞ্জের সাটুরিয়ায় তিল্লি গ্রামে খুন, অস্ত্র ও ডাকাতি মামলার ছয় আন্ত:জেলা ডাকাত দলের সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। আশুলিয়া, সাভার ও টুঙ্গি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

রবিবার বেলা ১১টার দিকে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার রিফাত রহমান শামীম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দেশের বিভিন্ন এলাকায় ডাকাতি করত তারা।

গ্রেপ্তাররা হলেন- অস্ত্র ও ডাকাতিসহ ১০ মামলার আসামি দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানার ডাকাত সর্দার কারুন মিয়া, অস্ত্র ও ডাকাতিসহ চার মামলার আসামি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার তিলকপাড়া এলাকার সুরুজ মিয়া, খুন ও ডাকতিসহ চার মামলার আসামি গাইবান্ধা সদর উপজেলার কাশাদহ গ্রামের উজ্বল মিয়া, একই জেলার পলাশবাড়ি উপজলোর দুর্গাপুর গ্রামের গোলজার ওরফে সাগর, বগুড়া জেলার গাবতলী থানার সন্ধ্যাবাড়ি এলাকার শাহিন এবং টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার টুটুল মিয়া।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, অস্ত্র ও ডাকাতিসহ মোট ১০টি মামলা চলমান ডাকাত সর্দার কারুন মিয়া কারাগারে থাকার সময় বন্ধুত্ব হয় কারাগারে থাকা অন্যান্য ডাকাতদের সঙ্গে। এরপর জামিনে বের হয়ে তারা একত্রিত হয়ে দেশের বিভিন্ন এলাকায় ডাকাতি করে থাকে।

৮ জুন রাতে ডাকাতি কাজে বাধা দেওয়ায় রাজ্জাক নামে স্থানীয় এক ভ্যানচালককে কুপিয়ে গুরুতর আহত করে তারা। পুলিশ তাকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। পরে রাজ্জাককে সাভারের এনাম মেডিকেল কলেজে ভর্তি করা হয়। এখনো চিকিৎসাধীন রয়েছেন রাজ্জাক।

মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা বলেন, এই ডাকাত সদস্যরা ২ জুন ও ৮ জুন সাটুরিয়ার তিল্লি গ্রামের তিল্লি ব্রিজের আশেপাশে রাস্তার উপর গাছ ফেলে ট্রাক, কাভার্ডভ্যান, প্রাইভেটকার, সিএনজিতে থাকা যাত্রীদের টার্গেট করে ডাকাতি করত।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম জানান, গ্রেপ্তারদের কাছ থেকে একটি দেশীয় ওয়ান শুটার গ্যান, নগদ ১০ হাজার ১০০ টাকা, বিভিন্ন ব্রান্ডের ৪০টি মোবাইল, দুইটি ফ্রিজ, দেশীয় অস্ত্র এবং সোনা ও রুপার অলঙ্কার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির কথা স্বীকার করেছে। আজ তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :