স্বাস্থ্যবিধি মেনে কুবির স্থগিত হওয়া পরীক্ষা পুনরায় শুরু

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ১৮:৪৭

করোনা পরিস্থিতির কারণে স্থগিত হওয়া পরীক্ষাগুলো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে নিতে শুরু করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

রবিবার সকাল সাড়ে দশটা থেকে তিনটি বিভাগের পরীক্ষা শুরু হয়েছে। বিকালে আরও চার বিভাগের পরীক্ষা শুরু হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক আবু তাহের জানান, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আজ সাতটি বিভাগের পরীক্ষা শুরু হচ্ছে। পর্যায়ক্রমে বাকি বিভাগগুলোর পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার নিশ্চিতে ফ্যাকাল্টিগুলোর সামনে সাবান, পানি রাখা হয়েছে। এছাড়াও পরীক্ষা শুরুর আধা ঘন্টা আগে হল রুমগুলোকে স্যানিটাইজার দিয়ে পরিচ্ছন্ন করা হয়েছে। পরীক্ষার হলরুমগুলোতে শিক্ষার্থীদের জন্য স্যানিটাইজার রাখা হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি নিশ্চিতের জন্য ফ্যাক্টাল্টি ভিত্তিক কমিটি করে দেওয়া হয়েছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘স্বাস্থ্যবিধি মানার জন্য মনিটরিং টিমের পক্ষ থেকে আমরা মেইন গেইট থেকে শুরু করে ক্যাম্পাসের প্রতিটি ফ্যাকাল্টির যেসব কক্ষে পরীক্ষা হচ্ছে সেগুলা পর্যবেক্ষণ করেছি। শিক্ষার্থীরা সবাই মাস্ক পরে পরীক্ষা দিচ্ছে। ফ্যাকাল্টিগুলোতে মনিটরিং টিমের পক্ষ থেকে দায়িত্ব বন্টন করে দেওয়া হয়েছে। ওনারা বিষয়গুলো তদারকি করছেন। আমরা বিষয়গুলা পর্যবেক্ষণে রেখেছি, যাতে শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে চলে এবং তারা তা মানছে।’

দেশে করোনা পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। পরে ২০ ডিসেম্বর থেকে চূড়ান্ত পরীক্ষা নেয়া শুরু হলেও ২৩ ফেব্রুয়ারি পুণরায় সব পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সর্বশেষ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের এক সভায় সশরীরে পরীক্ষা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হয়। সেই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার বিকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা শেষে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তের কথা জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার।

(ঢাকাটাইমস/১৩জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :