ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ আবারও বাড়ল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুন ২০২১, ২০:১৭ | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ২০:১০

ভারতের করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির কারণে দেশটির সঙ্গে স্থলসীমান্ত দিয়ে চলাচল বন্ধের মেয়াদ আরও এক দফা বাড়িয়েছে সরকার। নতুন করে এই সময় আরও ১৬ দিন বাড়ানো হয়েছে। এর ফলে ৩০ জুন পর্যন্ত ভারতের সঙ্গে স্থলসীমান্ত বন্ধ থাকবে।

রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের একথা জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

করোনার ভারতীয় ধরনের কারণে গত ২৬ এপ্রিল দেশটির স‌ঙ্গে ১৪ দি‌নের জন্য সব ধর‌নের স্থলসীমান্ত বন্ধ ক‌রে বাংলা‌দেশ। তবে দেশ‌টি‌তে আটকেপড়া বাংলা‌দে‌শিদের ম‌ধ্যে যা‌দের ভিসার মেয়াদ ১৫ দিন বা তার চে‌য়ে কম; তা‌দেরকে ১৪ দি‌নের বাধ্যতামূলক কোয়া‌রেন্টাইনের শ‌র্তে দে‌শে ফেরার সু‌যোগ দেওয়া হয়।

এক্ষেত্রে প্রথম দফায় ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত বন্ধ করে দেওয়ার পর বেনাপোল, আখাউড়া ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশের সুবিধা পান বাংলা‌দে‌শিরা। পরবর্তীতে অবশ্য দর্শনা, হিলি ও সোনামুখী বন্দর তিনটি দিয়ে ভারত থেকে বাংলাদেশি নাগরিকদের ফেরার সুযোগ দেয় সরকার।

গত ২১ মে ভারতের সঙ্গে স্থলসীমান্ত দিয়ে যাত্রীদের চলাফেরা নিষেধের মেয়াদ আট দিন বাড়িয়ে ৩১শে মে পর্যন্ত করা হয়। মেয়াদ শেষ হতে না হতেই ৩০ মে থেকে ১৪ জুন পর্যন্ত আরেক দফা সীমান্ত বন্ধের কথা জানানো হয়। সেই মেয়াদ শেষ হওয়ার একদিন আগে ভারতের সঙ্গে স্থলসীমান্ত দিয়ে যাত্রীদের চলাচল বন্ধের মেয়াদ আরও এক দফা বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়।

(ঢাকাটাইমস/১৩জুন/আরকে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :