চিংড়ি মাছে জেলি, চার ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশ | ১৩ জুন ২০২১, ২২:২১

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

কিশোরগঞ্জের ভৈরবে চিংড়ি মাছে মানব দেহের জন্য ক্ষতিকর জেলি ব্যবহার করায় চার মাছ ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার সন্ধ্যায় ভৈরবের পলতাকান্দা মাছ বাজারের এই অভিযান পরিচালিত হয়েছে।
অভিযুক্তরা হলেন- শ্যামলী মৎস্য আড়তের ব্যবসায়ী রাব্বি মিয়া (২০), নূর ফিস আড়তের পুলক দাস (২০), পারভেজ মৎস্য আড়তের শান্ত আহমেদ (২২) ও শাপলা মৎস্য আড়তের হোসেন মিয়াকে (৩৫) এই জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এসময় ৭০ কেজি চিংড়ি মাছ জব্দ করে বিশেষ প্রক্রিয়ায় এতিমখানায় বিলি করা হয়।
সন্ধ্যায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা লতিফুর রহমানের নেতৃত্বে একটি টিম অভিযান চালায় ওই মাছের বাজারে। অভিযানকালে জেলিমাখা চিংড়িগুলো বিক্রিকালে জব্দ করা হয়। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা ঘটনাস্থলে হাজির হয়ে জরিমানা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা জানান, মানবদেহের জন্য ক্ষতিকর জেলি চিংড়ি মাছে পুরে দিয়ে ওজন বাড়িয়ে ক্রেতাদের প্রতারিত করছিল এই চক্রটি। তাই মৎস্যসম্পদ সংরক্ষণ ও পরিবহণ আইনে তাদের অভিযুক্ত করে এই জরিমানা করা হয়। আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।
অভিযানে আড়তের শ্যামলী মৎস্য আড়ৎ, নূর ফিস আড়ৎ, পারভেজ মৎস্য আড়ৎ ও শাপলা মৎস্য আড়তে অভিযান পরিচালনা করে ৭০ কেজি জেলিমাখা চাষের চিংড়ি জব্দ করা হয়।
(ঢাকাটাইমস/১৩জুন/এলএ)