নারায়ণগঞ্জে খাদ্যে ভেজালের অভিযোগে একজন গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ২২:২৬

নারায়ণগঞ্জের ফতুল্লা থানার নিতাইপুর (মামুদপুর) এলাকায় অননুমোদিত ‘জান্নাত ফুড অ্যান্ড বেভারেজ’ কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-১১।

গত ১২ জুন রাত ৯টায় অভিযানে কারখানাটি থেকে বিপুল পরিমান ভেজাল ও মানহীন খাদ্য পানীয় উদ্ধার করা হয়। এ সময় কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির দায়ে একজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তির নাম শিমুল তালুকদার (৩৮)।

রবিবার দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার (সিপিএসসি আদমজীনগর) মো. জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গ্রেপ্তার আসামি সরকারি অনুমোদন না নিয়ে কয়েক বছর যাবৎ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন নিতাইপুর (মামুদপুর) এলাকায় জনৈক আব্দুর রহিমের টিনসেড ঘর ভাড়া নিয়ে ‘জান্নাত ফুড অ্যান্ড বেভারেজ’ নামে কারখানা চালিয়ে আসছিল। বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে ওই কারখানায় দীর্ঘদিন ভেজাল ও মানহীন খাদ্য পানীয় জান্নাত ফ্রুটি, সূর্য ম্যাংগো ফ্রুটিসহ বিভিন্ন ধরনের ভেজাল খাদ্য পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছে।

এসব ভেজাল খাদ্য পানীয় উৎপাদনে ক্ষতিকর বিভিন্ন প্রকার রাসায়নিক উপাদান ব্যবহার করে আসছে, যা মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর।

‘জান্নাত ফুড অ্যান্ড বেভারেজ’ কারাখানার ভেজাল খাদ্য পানীয় বাজারজাতের জন্য ব্যবহৃত লেবেলে ঠিকানা হিসেবে ঢাকা-বাংলাদেশ লেখা থাকলেও গ্রেপ্তার আসামি অবৈধ উপায়ে ফতুল্লা থানাধীন নিতাইপুর (মামুদপুর) এলাকায় অবস্থিত ফ্যাক্টরিতে অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে বাজারজাত করে আসছে, যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি।

অনুসন্ধানে জানা যায়, উক্ত কারখানার নামে কোনো ভ্যাট রেজিস্ট্রেশন নেই। অনুমোদনহীন কারখানা থেকে কোনো প্রকার মূসক না দিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ধরনের ভেজাল ও মানহীন খাদ্য পানীয় উৎপাদন করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছিল।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে পুলিশ।

(ঢাকাটাইমস/১৩জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :