রোমাঞ্চকর জয়ে ইউরো শুরু ডাচদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জুন ২০২১, ১১:৩০ | প্রকাশিত : ১৪ জুন ২০২১, ১০:৫৭

রোমাঞ্চকর এক জয় দিয়ে উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্টের মিশন শুরু করল নেদারল্যান্ডস জাতীয় ফুটবল দল। ইউক্রেনের বিপক্ষে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ৩-২ গোল ব্যবধানে জয় পেয়েছে ডাচ বাহিনী। দলের হয়ে একটি করে গোল করেন জিওর্জিনিও উইজনালডাম, ওউট ওয়েঘর্স্ট এবং ডেনজেল ডামফ্রিস। আর ইউক্রেনের পক্ষে গোল দুটি করেন আন্দ্রে ইয়ারমোলেঙ্কো ও রোমান ইয়ারেমচুক।

২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্বকাপে তৃতীয় স্থান নির্ধারণ করলেও পরের বিশ্বকাপেই জায়গা হয়নি নেদারল্যান্ডসের। সেই ক্ষোভ নিয়েই এবার ইউরো প্রতিযোগিতায় অংশ নিয়েছে দলটি। আর গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচেই শ্বাসরুদ্ধকর ম্যাচেই উপহার দিল তারা।

ম্যাচের শুরু থেকে এদিন একের পরএক আক্রমণে ইউক্রেনের রক্ষণভাগের ফুটবলারদের ব্যস্ত করে তোলে ডাচদের আক্রমণভাগ। এর পাল্টা জবাবও দেয় প্রতিপক্ষ। এতে উভয় পাশে ব্যস্ত সময় কাটে দুই গোলরক্ষকের। কিন্তু প্রথমার্দে দারুণ কয়েকটি সুযোগ নেদারল্যান্ডসই। কিন্তু তারা ভাঙতে পারেনি গিওর্গি বুশচানের দেয়াল।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে উঠা ফ্রাঙ্ক ডি বোয়ের শিষ্যরা ম্যাচের ৫২তম মিনিটে প্রথমবারের মতো প্রতিপক্ষের জালে বল পাঠায়। ফলে জিওর্জিনিও উইজনালডামের গোলে এগিয়ে যায় ডাচরা। এরপর ৬ মিনিট পরই দ্বিতীয় গোল করেন ওউট ওয়েঘর্স্ট। এগিয়ে যায় ২-০ গোলে ব্যবধানে।

এরপরই শুরু হয় নাটকীয়তা। মাত্র চার মিনিটের ব্যবধানে তাদের দুই গোল শোধ দিয়ে দেয় ইউক্রেন। ৭৫ মিনিটে দলটির হয়ে প্রথম গোল করেন আন্দ্রে ইয়ারমোলেঙ্কো। একটু পরই ম্যাচে সমতা আনেন রোমান ইয়ারেমচুক। দুই গোলে এগিয়ে থাকার পর ম্যাচ এগিয়ে যেতে থাকে ড্রয়ের পথে।

কিন্তু ম্যাচের রোমাঞ্চ তখনো বাকি। ৮৫তম মিনিটে আরও একটি গোল করে বসে ডাচরা। ডেনজেল ডামফ্রিসের দুর্দান্ত গোলে অবশেষে ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস।

(ঢাকাটাইমস/১৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :