দেড় ঘণ্টায় ডিএসইতে লেনদেন ৬৯৪ কোটি টাকা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জুন ২০২১, ১১:৪২ | প্রকাশিত : ১৪ জুন ২০২১, ১১:৩৪

সূচকের মিশ্র প্রবণতার মধ্যদিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার লেনদেন শুরুর পর থেকে প্রথম ঘণ্টা ৩০ মিনিটে ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৪ কোটি টাকা। এই সময়ে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কিছুটা বেড়ে অবস্থান করছে ছয় হাজার ৩৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক তিন পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৯০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ছয় পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ১৮৬ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ৬৯৪ কোটি ৫১ লাখ ১৯ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৬৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১৭টির। কমেছে ২২৬টির। অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্য প্রবণতায় কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। দ্বিতীয় কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৪৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৯৭টির। কমছে ১৩৩টির। আর দর অপরিবর্তিত আছে ১৭টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৮ কোটি দুই লাখ ৪৪ হাজার ৩২৯ টাকা।

(ঢাকাটাইমস/১৪ জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :