আফসোস লাথিটা স্ট্যাম্পে পড়েছে, জায়গামতো পড়েনি

আতিক খান
 | প্রকাশিত : ১৪ জুন ২০২১, ১৪:৪৬

আপনারা শুধু সাকিবের লাথি আর স্ট্যাম্প উপড়ে ফেলাই দেখলেন। এর পিছনে বছরের পর বছর ধরে ক্রিকেটারদের পুঞ্জীভূত ক্ষোভগুলো দেখলেন না।

ঢাকা প্রিমিয়ার লীগের পাতানো খেলা, ভাই-ভাই খেলা, টেবিলে ফলাফল নির্ধারিত খেলা এগুলো বহু পুরানো ইস্যু৷ পাপনের আবাহনী কিংবা শীর্ষ বিসিবি কর্মকর্তারা যেসব ক্লাবের সাথে জড়িত তাদেরকে জেতানোই এখানে মুখ্য। সাকিব ম্যাচ ফিক্সিং এর প্রস্তাব না জানিয়ে ব্যান হওয়ার আগে, জাতীয় দলের শীর্ষ প্লেয়াররা সবাই স্ট্রাইক করেছিল, মনে আছে? তখন বিসিবি ওদের যেসব দাবি-দাওয়া মেনে নিয়েছিল তার মধ্যে অন্যতম শীর্ষ দাবি ছিল ঢাকা প্রিমিয়ার লীগের পাতানো খেলা বন্ধ করা আর আম্পায়ারদের সিদ্ধান্তের স্বচ্ছতা নিশ্চিত করা। কিন্তু যেই লাউ, সেই কদু! হয়েছে কিছু এই দুই বছরে?

আম্পায়ারদের এজন্য অনেক প্লেয়ারই ট্রাফিক পুলিশ, দানব ইত্যাদি নামে ডাকেন বহুদিন ধরে৷ আম্পায়ারদেরও হাত-পা বাঁধা। তারা সেইসব ক্লাবের পক্ষে সিদ্ধান্ত না দিলে ম্যাচ পাবেন না, পরিচালনার জন্য। ম্যাচভাতা নিয়েও চলবে গড়িমসি।

বিসিবির কি টাকার অভাব? চাইলেই যে কোনো টিভি চ্যানেল এর সাথে চুক্তি করে, ঢাকা প্রিমিয়ার লীগ এ থার্ড আম্পায়ার এর মাধ্যমে রিভিউ সিস্টেম চালু করতে পারে। কিন্তু করলে তখন টেবিলে ম্যাচ জিতবে কিভাবে?

আবাহনীর সাথে আপনি যখন জেনে নামবেন যে, আজ ভুল সিদ্ধান্ত আসতে পারে এবং মুশফিক এর মতো গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে আম্পায়ার নিশ্চিত আউট না দিলে কিংবা বৃষ্টি আসার আগেই খামোখা ম্যাচ স্থগিত করলে মাথা ঠান্ডা রাখা কি খুবই সহজ?

সাকিবের প্রতিক্রিয়া দেখানোর পদ্ধতি হয়ত ঠিক হয়নি, কিন্তু হাজারবার বলে আর লিখেও যখন লীগের দুর্নীতি বন্ধ হয় না তখন এরকম পদ্ধতিই কার্যকরী। আর আপনারা অনেকেই সমাজের সর্বক্ষেত্রে অন্যায়, দুর্নীতি দেখে নীরব থাকেন কিন্তু পান হতে চুন খসলেই সাকিবের উপর লাফিয়ে পড়েন।ডাবল স্ট্যান্ডার্ড। আফসোস লাথিটা স্ট্যাম্পে পড়েছে, জায়গামতো পড়েনি। সাকিব আল হাসান জন্মেছেই বাংলাদেশের ক্রিকেটকে বদলাতে। পদ্ধতি যাই হোক।পাশে আছি সাকিব!

লেখক: মাস্টার মেরিনার

ঢাকাটাইমস/১৪জুন/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :