হাতিয়ায় ইউপি সদস্যকে খুনের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ | ১৪ জুন ২০২১, ১৯:৫৯

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরঈশ্বর ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রবিন্দ্র চন্দ্র দাসকে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার সকালে চরঈশ্বর ইউনিয়নের বাংলা বাজার এলাকায় এ কর্মসূচি হয়।

ইউনিয়ন আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে দুই ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে প্রায় সহস্রাধিক বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশ নেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলা উদ্দিন আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন, জেলা যুবলীগের সদস্য জিল্লুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহি উদ্দিন মুহিন, সহ-সভাপতি কামরুল ইসলাম মহব্বত প্রমুখ।

বক্তরা এই হত্যার ঘটনায় অভিযুক্ত আব্দুল হালিম আজাদ, তার ছেলে অমি, ভাতিজা সোহেল, নাজিম ডাকাত ও রহিম ডাকাতকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এছাড়া হত্যাকাণ্ডের পাঁচদিন পেরিয়ে গেলেও উল্লেখযোগ্য কোনো আসামি গ্রেপ্তার না হওয়ায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেন আন্দোলনকারীরা।

গত ১০ জুন বুধবার দিবাগত রাতে চরঈশ্বরের প্রধান সড়ক খাসেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম আজাদের বাড়ির সামনে দুর্বৃত্তদের হামলায় নিহত হন রবিন্দ্র চন্দ্র দাস।

এ ঘটনায় শুক্রবার সকালে নিহতের ছেলে রিকেল চন্দ্র দাস বাদী হয়ে ৪৪ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করে হাতিয়া থানায় একটি মামলা করেন। সোমবার পর্যন্ত পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

(ঢাকাটাইমস/১৪জুন/কেএম)