সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০২১, ১২:১০ | প্রকাশিত : ১৫ জুন ২০২১, ১১:৫১

সূচকের মিশ্র প্রবণতার মধ্যদিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার লেনদেন শুরুর পর থেকে প্রথম ঘণ্টা ৪৬ মিনিটে ডিএসইতে লেনদেন হয়েছে ৯০৬ কোটি টাকা। এই সময়ে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ছয় হাজার ৩৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক কিছুটা কমে অবস্থান করছে এক হাজার ২৮৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক তিন পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৭৬ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ৯০৬ কোটি ৮৫ লাখ ৮৪ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৭০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪৬টির। কমেছে ১৮৫টির। অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। তৃতীয় কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৪৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৮৬টির। কমছে ১৩০টির। আর দর অপরিবর্তিত আছে ৩০টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৪ কোটি ২৩ লাখ তিন হাজার ৫৬৯ টাকা।

(ঢাকাটাইমস/১৫ জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :