অবশেষে নিন্দা জানাল শিল্পী সমিতি

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০২১, ১৩:৩৩ | প্রকাশিত : ১৫ জুন ২০২১, ১৩:১৮

নানা সমালোচনা ও বিতর্কের পর অবশেষে পরীমনিকে যৌন হেনস্তা ও হত্যাচেষ্টার ঘটনায় নিন্দা জানাল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। সোমবার (১৫ জুলাই) রাত দেড়টার দিকে সমিতির সাধারণ সম্পাদক ও অভিনেতা জায়েদ খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই নিন্দা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি সাভারের বিরুলিয়া এলাকায় বোট ক্লাবে চিত্রনায়িকা পরীমনির সঙ্গে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি তীব্র নিন্দা জ্ঞাপন করছে। এ বিষয়ে ইতোমধ্যে মামলা দায়ের হয়েছে এবং কিছু আসামি গ্রেপ্তার হয়েছে। এই মামলায় দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে চলচ্চিত্র শিল্পী সমিতি পরীমনিকে সার্বিক সহযোগিতা করার অঙ্গীকার ব্যক্ত করে।

এর আগে গত ১৩ জুন নিজ বাসায় সংবাদ সম্মেলনে পরীমনি অভিযোগ করেন, মারধর ও যৌন হেনস্তার শিকার হওয়ার পর তিনি ঘটনাটি শিল্পী সমিতির নেতা জায়েদ খানকে জানান। কিন্তু তিনি কোনো পদক্ষেপ নেননি। তাকে কোনো সহায়তা দেয়নি শিল্পী সমিতি।

এ ব্যাপারে সোমবার রাতে জায়েদ খান ঢাকাটাইমসকে জানান, ‘পরীমনিকে আমরা রবিবার পর্যন্ত অপেক্ষা করতে বলেছিলাম। স্থানীয় থানায় নিয়ে যেতেও চেয়েছিলাম। কিন্তু ও ধৈর্য ধরেনি, থানায় যেতেও রাজি হয়নি। উল্টো আমাদের বিরুদ্ধে অভিযোগ করেছে। ওকে আমরা সমিতিতে লিখিত অভিযোগ দিতে বলেছিলাম। ও সেটাও দেয়নি। তাহলে শিল্পী সমিতি কীভাবে ওকে সহায়তা করবে?’

গত ৯ জুন মধ্যরাতে সাভারে অবস্থিত ঢাকা বোট ক্লাবে চিত্রনায়িকা পরীমনিকে মারধর ও ধর্ষণচেষ্টা করা হয় বলে তিনি অভিযোগ করেন। চারদিন পর রবিবার রাত ৮টার দিকে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে এবং রাত ১১টার দিকে সংবাদ সম্মেলন করে এই ঘটনা প্রকাশ করেন নায়িকা। তিনি এ ঘটনার বিচার দাবি করেন এবং তার প্রাণের সংশয় রয়েছে বলে উল্লেখ করেন। অভিযোগে তিনি নাসির ইউ মাহমুদ ও অমি নামে দুই ব্যবসায়ীর নাম উল্লেখ করেন।

এরপর সোমবার সকালে পরীমনি মিরপুরের রূপনগর থানায় লিখিত অভিযোগ করেন। তবে ঘটনাটি সাভার থানাধীন হওয়ায় অভিযোগটি সেখানে পাঠানো হয়। এরপর বেলা ১১টার দিকে সাভার মডেল থানায় হাজির হয়ে নাসির ইউ মাহমুদ ও অমিসহ আরও অজ্ঞাত চারজনকে আসামি করে মামলা করেন পরীমনি। দুপুর নাগাদ নাসির ও অমিসহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ-ডিবি। এসময় তাদের সংগ্রহে থাকা বিদেশি মাদক উদ্ধার করা হয়।

এই ঘটনায় সোমবার দিবাগত রাত ১২টার দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বিমানবন্দর থানায় গ্রেপ্তারকৃতদের নামে আলাদা একটি মামলা করা হয়। মঙ্গলবার দুপুরে সেই মামলায় গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ। মামলার বাদী গোয়েন্দা পুলিশ (ডিবি) গুলশান জোনাল টিমের উপ-পরিদর্শক (এসআই) মানিক কুমার সিকদার এ তথ্য নিশ্চিত করেন।

ঢাকাটাইমস/১৫জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :