রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে সড়কে দীর্ঘ যানজট, ভোগান্তি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০২১, ১৮:৪১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। গত সোমবার সকাল থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত টানা দুই দিন সড়কটির উভয় দিকে কমপক্ষে ৬০ কিলোমিটার দীর্ঘ যানজটে ঘণ্টার পর ঘণ্টা আটকে রয়েছে বিভিন্ন যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছে চট্টগ্রাম বন্দর থেকে দেশের উত্তরাঞ্চলগামী বিভিন্ন পণ্যবাহী পরিবহন, যাত্রীবাহীসহ বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রী সাধারণ।

এদিকে এ যানজট নিরসনে গাজীপুর ট্রাফিক পুলিশ, হাইওয়ে পুলিশ ও কালীগঞ্জ থানা পুলিশ কোনো সহায়তা করছে না বলে জানান স্থানীয় প্রশাসন।

সরেজমিনে ঘুরে জানা যায়, সোমবার সকালে রূপগঞ্জ থানার পাশের কালীগঞ্জ থানাধীন পাঞ্জুরা এলাকায় পূর্বাচল ফ্যাশন নামে একটি রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা সকাল থেকে বেতন-ভাতার দাবিতে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এছাড়া এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কটি চার লেন বিশিষ্ট সড়কে উন্নতিকল্পে বিভিন্ন জায়গায় সড়কের এক পাশ বন্ধ করে কাজ শুরু করেছে কর্তৃপক্ষ।

এর ফলে সোমবার সকাল থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত রূপগঞ্জের গোলাকান্দাইল থেকে মীরেরবাজার পর্যন্ত উভয় পাশে কমপক্ষে ৬০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে উত্তরাঞ্চল থেকে চট্রগ্রাম বন্দরগামী ও চট্রগ্রাম থেকে উত্তরাঞ্চলগামী বিভিন্ন পণ্যবাহী যানবাহনের চালকেরা চরম ভোগান্তিতে পড়েছে। এমনকি এ ভোগান্তি থেকে রেহাই পায়নি যাত্রীবাহী বিভিন্ন যানবাহনে চলাচলরত সাধারণ মানুষ।

রংপুর থেকে চট্রগ্রাম বন্দরগামী মালবাহী কাভার্ডভ্যান চালক জামাল মিয়া বলেন, ‘সোমবার সকালে রওয়ানা দিছি। এখন পর্যন্ত কাঞ্চন সেতুর টোল প্লাজা পার হতে পারিনাই। জানি না কতক্ষণ পর এ যানজট থেকে রেহাই পাবো। এমনকি কখন মালামাল নিয়ে গন্তব্যে পৌঁছব সেটাও বুঝতে পারছি না।’

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, পাশের কালীগঞ্জ থানার পাঞ্জুরা এলাকায় একটি রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ করায় ও এশিয়ান হাইওয়ে সড়কটি চার লেন করার জন্য কালীগঞ্জ এলাকায় কাজ শুরু হয়েছে। এ কারণে এ সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, ‘এ সড়কের রূপগঞ্জ থানাধীন এলাকায় ট্রাফিক পুলিশের পাশাপাশি রূপগঞ্জ থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে। গাজীপুরের কালীগঞ্জ থানাধীন এলাকায়, যেখানে যানজটের সূত্রপাত হয়েছে সেখানকার দায়িত্বরত ট্রাফিক পুলিশ, হাইওয়ে পুলিশ, থানা পুলিশ তেমন সহায়তা করছে না বলে শুনেছি। যদি সহায়তা করতো তাহলে যানজট এত দীর্ঘ হতো না। তারপরও আশা করি খুব তাড়াতাড়ি যানজট নিরসন করা সম্ভব হবে।’

(ঢাকাটাইমস/১৫জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :