আইডিএলসি সিইও অ্যান্ড এমডি হলেন এম জামাল উদ্দিন

প্রকাশ | ১৫ জুন ২০২১, ১৯:৩৭

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

পুঁজিবাজারের তালিকাভুক্ত আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং ব্যবস্থাপনা পরিচালক হলেন এম জামাল উদ্দিন। গতকাল কেন্দ্রীয় ব্যাংক তাকে  কোম্পানিটির এই পদের জন্য অনুমোদন দিয়েছে।

কোম্পানি সূত্র মতে, কোম্পানির ৩০১তম পরিচালনা পরিষদের সভায় এম জামাল উদ্দিনকে সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নেওয়ার সিদ্ধান্ত হয়। এম জামাল উদ্দিন ২৭ বছরের বেশি সময় ধরে দেশের আর্থিক খাতের সাথে সম্পৃক্ত। তিনি ১৯৯২ সালে আইডিএলসিতে ম্যানেজমেন্ট ট্রেইনি পদে যোগ দেন।

আইডিএলসির ইতিহাসে এই প্রথম কোনো সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর এর মত একটি গুরুত্বপূর্ণ পদে কোম্পানির অভ্যন্তরীণ একজনকে দায়িত্ব দেয়া হল। যা কোম্পানিটির মানব সম্পদ ব্যবস্থাপনার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য মাইলফলক।

নতুন এই দায়িত্বপ্রাপ্তির আগে এম জামাল উদ্দিন আইডিএলসির ভারপ্রাপ্ত সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিয়োজিত ছিলেন। তিনি ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অফ বিজনেস হিসেবে ২০১৫ সাল থেকে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তার পূর্বে তিনি আইডিএলসি’র হেড অফ কর্পোরেট এবং স্ট্রাকচার্ড ফাইনান্স হিসেবে দায়িত্ব পালন করেন এবং বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের জন্য স্বল্প এবং দীর্ঘ মেয়াদী আর্থিক তহবিল গঠন করেন।

এম জামাল উদ্দিন যুক্তরাষ্ট্রের মিসৌরির আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় থেকে ব্যাবসা প্রশাসন বিষয়ে স্নাতক এবং স্নাতোকত্তর ডিগ্রী অর্জন করেছেন।

আইডিএলসি ফাইন্যান্স এর চেয়ারম্যান আজিজ আল মাহমুদ বলেন, “এম জামাল উদ্দিন এর এমডি এবং সিইও হিসেবে নিযুক্তি আইডিএলসির ৩৫ বছরের ইতিহাসে একটি নতুন অধ্যায়ের সূচনা। এই নিয়োগ প্রমান করে যে আইডিএলসি সুসাশন ও মানব সম্পদ উন্নয়নে বিশ্বাস করে এবং কোম্পানীর ব্যাবসা প্রসারনে এর প্রয়োজনীয়তাকে লালন করে। আশা করছি তিনি তার যোগ্যতা ও বিচক্ষণতার মাধ্যমে আইডিএলসি ফাইন্যান্সকে আরো দৃঢ় অবস্থানে নিয়ে যাবেন।

(ঢাকাটাইমস/১৫জুন/এসআই)