হার দিয়ে বিশ্বকাপের বাছাইপর্ব শেষ করল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ০৮:৪৩

বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচে শক্তিশালী ওমানের কাছে ৩-০ গোলে হেরেছে বাংলাদেশ। এই হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের শেষ অবস্থানে থেকে এবারের বিশ্বকাপ বাছাইয়ের মিশন শেষ করল বাংলাদেশ।

মঙ্গলবার রাতে কাতারের দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে ‘ই’গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ৩-০ গোলে হেরেছে বাংলাদেশ। বাছাইয়ে আট ম্যাচ খেলে কোনো জয় পায়নি তারা। দুই ড্রয়ের সঙ্গে তপু বর্মণ-আনিসুর রহমান জিকোরা হেরেছে ছয়টিতে।

র‌্যাংকিংয়ে ১০৪ ধাপ এগিয়ে থাকা ওমানের সঙ্গে জয়ের কোনো রেকর্ড নেই বাংলাদেশের। আর শেষ ম্যাচে নামার আগেই ভারত-আফগানিস্তান ম্যাচ ড্র হওয়ায়, বাংলাদেশের গ্রুপের তলানির অবস্থান চূড়ান্ত হয়ে যায়। যেখানে ৬ ডিফেন্ডার নিয়ে ওমানের বিপক্ষে মাঠে নামেন জেমি ডে শিষ্যরা।

শুরু থেকেই একাধিকবার জিকো দলকে রক্ষা করলেও ম্যাচের ২২ মিনিটে আল গাফরির গোলে লিড নেয় ওমান। ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিলো বাংলাদেশও। ২৮ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে ইয়াসির আরাফাতের হেড ওমান গোলরক্ষক শেষ মুহূর্তে রক্ষা করলে ম্যাচে সমতা ফেরানো হয়নি জামালদের।

দ্বিতীয়ার্ধের ৬১ ও ৮১ মিনিটে খালিদ খালিফা আল হাজরির জোড়া গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ওমান।

২ পয়েন্ট নিয়ে তলানিতে থেকে বাছাই শেষ করেছে বাংলাদেশ। সর্বোচ্চ ২২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষস্থানে রয়েছে আগামী বিশ্বকাপের আয়োজক কাতার। দুইয়ে থাকা ওমানের পয়েন্ট ১৮। ৭ পয়েন্ট নিয়ে ভারত তৃতীয় ও ৬ পয়েন্ট নিয়ে আফগানিস্তান চতুর্থ হয়েছে।

ঢাকাটাইমস/১৬জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :